শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানী থেকে জেএমবি জঙ্গী গ্রেফতার

রাজধানী থেকে জেএমবি জঙ্গী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ রাজধানীর কদমতলী হতে নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবির এহসার সদস্য মাওলানা সালমান মোহাম্মদ (৩২) ওরফে মোঃ সালমানকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা। বুধবার সকালে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। দুপুরে র‌্যাব-১১’র অধিনায়ক (সিও) লেঃ কর্নেল খন্দকার সাইফুল আলমের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃত সালমান মোহাম্মদ সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার এজাহারভুক্ত পলাতক আসামি। এ সময় তার কাছ থেকে একটি ল্যাপটপ, একটি সিপিইউ, একটি প্রিন্টার, একটি মোবাইল ফোন, বিপুল উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত সালমান মোহাম্মদের গ্রামের বাড়ি কুমিল্লার বরুড়ার জীবনপুর এলাকায়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১’র অধিনায়ক লেঃ কর্নেল খন্দকার সাইফুল আলম জানান, গ্রেফতারকৃত সালমান মোহাম্মদ ২০১৪ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়। এরপর ২০১৬ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবিতে যোগদান করে। জেএমবিতে যোগদানের পর থেকে সে জেএমবির দাওয়াতী কাজ করে আসছে এবং পাশাপাশি সে বিভিন্ন ইসলামি প্রকাশনা সম্পাদনার কাজ করে। সে বিভিন্ন শীর্ষ পর্যায়ের দেশী-বিদেশী জঙ্গী মতাদর্শের লেকচার, লিফলেট ও উগ্রবাদী লেখা ব্রাউজিং সাইটগুলোতে আপলোড দিত, নিজে পড়ত।

শীর্ষ সংবাদ:
অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         নারায়ণগঞ্জে ফের ট্রেন লাইনচ্যুত হয়ে যোগাযোগ বন্ধ         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫         করোনা ভাইরাসের টিকা মিললেও বিশ্বজুড়ে মৃত্যু ২০ লাখ ছাড়াতে পারে         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন         কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী