বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাসে মৃত্যুতে এবার ইতালিকেও ছাড়িয়ে গেল ভারত

করোনা ভাইরাসে মৃত্যুতে এবার ইতালিকেও ছাড়িয়ে গেল ভারত

অনলাইন ডেস্ক ॥ প্রাণঘাতী করোনা ভাইরাসে নাকাল গোটা বিশ্ব। এই ভাইরাসের তাণ্ডবে ইতোমধ্যে বিপর্যস্ত হয়ে পড়েছে আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন ও ব্রাজিলের মতো দেশ। এবার এই ভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে এশিয়ার দেশ ভারত।

বিশ্বের দ্বিতীয় জনবহুল এই দেশে সংক্রমণের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এক সময়কার ‘হটস্পট’ ইতালিকে ছাড়িয়ে বৈশ্বিক তালিকায় উঠে পঞ্চম স্থানে এসেছে ভারত। খবর দ্য হিন্দু’র।

দ্য হিন্দু’র লাইভ আপডেট অনুযায়ী, শুক্রবার সকাল নাগাদ ভারতে করোনা শনাক্ত হয়েছে ১৬ লাখ ৩৯ হাজার ৫৫২ জনের। এখন পর্যন্ত মারা গেছেন ৩৫ হাজার ৮০০ জন।

ষষ্ঠ স্থানে নেমে আসা ইতালিতে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ৩৫ হাজার ১৩২ জন। দেশটিতে আক্রান্ত প্রায় আড়াই লাখ।

করোনায় মৃত্যুর নিরিখে ভারত পঞ্চম হলেও আক্রান্তের হিসাবে দেশটির অবস্থান তৃতীয়। ভারতে করোনায় মৃত্যু হার ২ দশমিক ৪৮ যা বিশ্বের সবচেয়ে কম।

করোনায় আক্রান্তের হিসাবে ভারতের সামনে আছে কেবল যুক্তরাষ্ট্র আর ব্রাজিল। মৃত্যুর দিক থেকে দেশটি থেকে এগিয়ে থাকা বাকি দুই দেশ যুক্তরাজ্য ও মেক্সিকো।

গত কয়েক দিন ধরে ভারতে প্রতিদিন প্রায় ৫০ হাজারের মতো করোনা রোগী শনাক্ত হচ্ছে। মারা যাচ্ছে গড়ে সাড়ে সাতশোর মতো মানুষ।

আইসিএমআরের ভবিষ্যদ্বাণী বলছে, চলতি বছরের নভেম্বরের মাঝামাঝি ভারতে করোনা সংক্রমণ সর্বোচ্চ পর্যায়ে পৌঁছবে।

আরেকটি গবেষণা বলছে, নবেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে না। আগস্টের মাঝামাঝি করোনা সংক্রমণ পিক-এ পৌঁছে যাবে।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records