বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বরাষ্ট্রমন্ত্রী নিজের মুক্তিযোদ্ধা ভাতা অসচ্ছল মুক্তিযোদ্ধাদের দিলেন

স্টাফ রিপোর্টার ॥ উদারতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পরোপকারী মহান এই মুক্তিযোদ্ধা নিজের প্রাপ্ত মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা তার নির্বাচনী এলাকার অসচ্ছল মুক্তিযোদ্ধাদের মাঝে বিতরণ করে দিলেন। বৃহস্পতিবার সকালে রাজধানীর মনিপুরী পাড়ার নিজ বাসভবনে ৩১ অসচ্ছল মুক্তিযোদ্ধার সঙ্গে কুশলবিনিময় করেন এবং তাদের প্রত্যেককে সাত হাজার টাকা করে দেন মন্ত্রী। শৈশবে খেলাধুলার পাশাপাশি তিনি ছিলেন সংস্কৃতিমনা। বর্তমানে একজন তুখোড় রাজনীতিবিদ। বাংলাদেশের একজন সফল স্বরাষ্ট্রমন্ত্রী। নিজের জমানো ভাতা বিতরণের সময় স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ৩১ মুক্তিযোদ্ধার উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রত্যেকে যাতে সুষ্ঠুভাবে ঈদ উদযাপন করতে পারেন, সেজন্য আমার পক্ষ থেকে এ উপহার। প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা দিয়ে সম্মানিত করেছেন। উল্লেখ্য, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রতি মাসে তার প্রাপ্ত ভাতা নিজে খরচ না করে জমিয়ে রাখেন এবং নির্দিষ্ট সময় পরপর এ জমানো ভাতা তার নিজ এলাকার অসচ্ছল মুক্তিযোদ্ধাদের প্রদান করেন। এছাড়া প্রতি ঈদে তিনি অসচ্ছল অনেক ব্যক্তিকে বিভিন্ন প্রকার আর্থিক সহায়তা করে থাকেন। মন্ত্রী হওয়ার আগে থেকে তিনি বিভিন্ন উৎসবে অসচ্ছল লোককে আর্থিক সহযোগিতা করে থাকেন।

আসাদুজ্জামান খান ১৯৫০ সালের ৩১ ডিসেম্বর তৎকালীন পূর্ব পাকিস্তানের ঢাকা জেলার তেজগাঁও থানার মুনিপুরিপাড়ায় জন্মগ্রহণ করেন। তার পিতা আশরাফ আলী খান একজন সরকারী কর্মকর্তা ছিলেন আর মাতা আকরামুন নেসা। পরিবারে তিনি দ্বিতীয় সন্তান ছিলেন।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records