রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাবুর এভাবে মৃত্যু প্রমাণ করে দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভঙ্গুর ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভেঙ্গে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার দুপুরে স্বেচ্ছাসেবক দলের সদ্য প্রয়াত সভাপতি শফিউল বারীর বাবুর নিউ ইস্কাটনের বাসায় পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর এভাবে মৃত্যু আরেকটা সত্য উদঘাটিত করেছে যে, দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভঙ্গুর। এখানের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি যে মানুষ আস্থা রাখতে পারে না- বাবুর অসুস্থতা ও তার চলে যাওয়া এটাই প্রমাণ করে। তিনি বলেন, অনেকে অভিযোগ করে দেশের মানুষ বাইরে চিকিৎসা করতে যায় কেন? এজন্য যায় যে, এখানে রোগ ডায়াগনসিস করা সম্ভব হয় না, ডায়াগনসিসে সমস্যা হয় বিভিন্নভাবে। এর ফলে রোগীদের জন্য একটা সমস্যা হয়ে দাঁড়ায়। যার ফলে সঠিক চিকিৎসা হয় না। আর এ কারণেই দেশের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি মানুষের আস্থা নেই।

ফখরুল বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া আমাকে বলেছেন যে, বাবুর স্ত্রীর সঙ্গে দেখা করে বলেন যে, আমরা তার সঙ্গে আছি। লন্ডন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও বলেছেন বাবুর স্ত্রী ও তার পরিবারের সদস্যদের সঙ্গে আছি। আমরা সবাই তার সঙ্গে আছি, বাবুর স্ত্রী একা লড়বে না, তার সঙ্গে আমরাও লড়ব।

ফখরুল বলেন, আল্লাহ তায়ালা বাবুকে বেহেস্ত নসিব করুন। আর বাবুর স্ত্রী ও সন্তানদের এই শোক সহ্য করবার ক্ষমতা দিক। তিনি বলেন, বাবু চলে যাওয়ায় আমাদের দলের নেতাকর্মীরা যেভাবে ভেঙ্গে পড়েছে আল্লাহ তাদের শোক সহ্য করবার শক্তি দিক।

প্রয়াত শফিউল বারী বাবুকে মেধাবী নেতা হিসেবে অভিহিত করে ফখরুল বলেন, বাবুর মতো একজন জনপ্রিয়, সচেতন রাজনৈতিক নেতা এভাবে চলে যাবে এটা আমরা কল্পনাই করতে পারিনি। তার অল্প সময়ের জীবনের ক্যারিয়ার বর্ণাঢ্য। তাকে শুধু বিএনপির জন্য নয়, তাকে দেশের মানুষের জন্য প্রয়োজন ছিল। রাজনীতিতে তার সম্ভাবনা ছিল।

ফখরুল বলেন, বাবু এ দেশের রাজনীতির ক্ষেত্রে একটা ব্যতিক্রম। আমি তার স্ত্রীর সঙ্গে কথা বলে জানলাম বাবু দুইটা বাচ্চা রেখে গেছে। তাদের মাথা গুজার ঠাইটুকুও নেই। এখনও ভাড়া বাসায় থাকেন। এখন তার স্ত্রীকে দুই বাচ্চাকে নিয়ে অনেক পথ পাড়ি দিতে হবে। আমার একটাই অনুরোধ থাকবে সকলের কাছে- বাবুর পরিবার, স্ত্রী-সন্তানদের আমাদের নিজেদের মানুষ মনে করে আমরা যেন এগিয়ে আসি এবং সহযোগিতার হাত বাড়াই।

বাবুর স্ত্রী বিথীকা বিনতে হোসাইনের সঙ্গে কথা বলে সমবেদনা জানান মির্জা ফখরুল। তিনি বাবুর ছোট্ট মেয়ে ফাতেমা বারী তুহিন ও ছেলে আয়হান বারী সাঈদকে কাছে নিয়ে আদর করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৮১৭৫৭৪
আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১২৭২৯৮৯৬
সুস্থ
১৪৮৩৭০
শীর্ষ সংবাদ:
ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন        
//--BID Records