বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গফরগাঁওয়ে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ॥ স্বাস্থ্যঝুঁকি

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২৯ জুলাই ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে ঈদকে সামনে রেখে সেমাইয়ের চাহিদা কিছুটা বেড়ে যায়। সারাবছর বাজারে যে সেমাই বিক্রি করা হয় তার প্রায় ৭৫ শতাংশই হয় ঈদ মৌসুমে। চাহিদার সঙ্গে তাল মিলিয়ে প্রতি বছরেই গফরগাঁওয়ে বৃষ্টি বেকারিসহ উপজেলার কয়েকটি বেকারিতে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির মচ্ছব। তবে ভেজাল সেমাই উৎপাদন কারখানাগুলোতে প্রশাসনের নেই কোন নজরদারি বা অভিযান।

জানা যায়, উপজেলার পাগলা বাজার, দত্তের বাজার ও পৌর শহরের বৃষ্টি বেকারিসহ বিভিন্ন বেকারিতে বছরের পর বছর অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই উৎপাদন করলেও এদিকে নজর রাখছে না কেউ। কোন কোন বেকারিতে সেমাই কারখানার পরিবেশ এতই জঘন্য ও নোংরা স্যাঁতস্যাঁতে মেঝের মধ্যে ফেলে রাখা হয় ময়দা। সে ময়দা পা দিয়ে ম- তৈরি করে শ্রমিকরা। গরমে শ্রমিকদের গায়ের ঘাম মিশে সেমাইয়ের ম-ের সঙ্গে। মেঝেতে রাখা ম-ের মাঝে পড়ে মশা, মাছি ও বিভিন্ন পোকা-মাকড়। সেমাইতে মিশানো হয় বিভিন্ন কৃত্রিম রং। এসব বিষয়ে জানতে চাইলে সেমাই বিক্রেতা নাম প্রকাশ না করার অনুরোধে একাধিক ব্যবসায়ী জানান, গফরগাঁও উপজেলা ভেজাল সেমাইয়ে সয়লাব হয়ে গেছে। এরা খুবই প্রভাবশালী। বৃষ্টি বেকারির সেমাই পৌর শহরের কয়েকটি দোকান ছাড়া গ্রাম গঞ্জের দোকানগুলোতে বিক্রি হয় বেশি। বৃষ্টি বেকারি ও ফুড প্রোডাক্টসের মালিক বলেন, গত ঈদ মৌসুমে অনেক ব্যবসা করেছি। ঈদ-উল-আজহাকে সামনে রেখে মাত্র ৬০/৬৫ মণ সেমাই উৎপাদন করেছি তেমন ব্যবসা নেই।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records