বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈয়দপুরে ভিজিএফ চাল বঞ্চিতদের বিক্ষোভ

সৈয়দপুরে ভিজিএফ চাল বঞ্চিতদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নে কার্ডধারী স্লিপের মাধ্যমে ৯ হাজার ৯৯৮ জনকে হিসাব অনুযায়ী ১০ কেজি করে চাল বিতরন দেখানো হলেও চারশ’ কার্ডধারী স্লিপ হাতে ঘুরছে। তারা কেউ চাল পায়নি। বুধবার এমন ঘটনা নিয়ে তোলপাড় সৃষ্টি হয় ওই ইউনিয়ন পরিষদ চত্বরে। এতে ভিজিএফের চাল বঞ্চিতরা বিক্ষোভ শুরু করলে ইউপি চেয়ারম্যান বাজার থেকে চাল কিনে আগামী দুদিন কার্ডধারীদের মাঝে বিতরণ করবেন বলে ঘোষণা দেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আবু হাসনাত সরকার ও চাল বিতরণের ওই ইউনিয়নের ট্যাগ অফিসার উপজেলা সমবায় কর্মকর্তা মশিউর রহমান। ঈদ-উল-আজহা উপলক্ষে জেলার প্রতিটি ইউনিয়নে ও পৌর এলাকায় অসহায় পরিবারগুলোর জন্য সরকারীভাবে পরিবার প্রতি ১০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়। সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নে কার্ডধারী স্লিপের সংখ্যা ৯ হাজার ৯৯৮। ফলে ওই সংখ্যক পরিবার ১০ কেজি করে চাল পাবে। ২৭ জুলাই বরাদ্দের চাল সরকারী খাদ্যগুদাম হতে ইউপি চেয়ারম্যান উত্তোলন করে ইউপি ভবনের গুদামে মজুদ রেখে মঙ্গলবার থেকে চাল বিতরণ শুরু করেন। ইউপি চেয়ারম্যান মোঃ এনামুুল হক চৌধুরী বলেন মঙ্গলবার ও বুধবার দুদিনে ৯ হাজার ৯৯৮ জনকে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। কিন্তু চারশ’ পরিবার চাল পায়নি বলে স্লিপ হাতে দাবি করছে এটি আমি বুঝে উঠতে পারছি না। ইউপি চেয়ারম্যান জানান, হয়তো দেড়শ’ পরিবার চাল পায়নি। এটি চারশ’ হবার কথা না।

ট্যাগ অফিসার উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ মশিউর রহমান জানান, ঘটনাটি আমরা তদন্ত করে দেখছি। বিতরণকৃত চালের স্লিপগুলো সংরক্ষিত রয়েছে। আমরা তা জব্দ করে গণনা করব।

সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আবু হাসনাত সরকার বলেন ৪০০ পরিবার কেন চাল পেল না তার জবাব ইউপি চেয়ারম্যান জানাতে পারেনি। তিনি যদি আগামী একদিনের মধ্যে ওই কার্ডধারীদের মাঝে চাল বিতরণ না করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা চেয়ারম্যান মোখছেদুুল মোমিন বলেন, এবার উপজেলা কমিটির সিদ্ধান্ত হয়েছে যে, ভিজিএফের চাল এলএসডি গোডাউন থেকে একযোগে উত্তোলন করতে হবে এবং তা ২/৩ দিনে বিতরণ করবে ইউপি চেয়ারম্যানরা। সে অনুযায়ী ২৭ জুলাইয়েই চাল ইউপি ভবনে চলে গেছে। কিন্তু তারপরও ২৯ জুলাই এসেও মানুষ চাল পাচ্ছে না। এটাই প্রমাণ করে যে অসৎ উদ্দেশ্যে চাল পাচার করা হয়ে থাকতে পারে। অবশ্যই তদন্ত করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে। উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদ জানান ঘটনাটি জানার পর এ বিষয়ে লিখিত প্রতিবেদন দিতে বলা হয়েছে ওই ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসারকে। প্রতিবেদনের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records