রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রকাশিত হল অণিমা মুক্তির যুগল কান্না

প্রকাশিত হল অণিমা মুক্তির যুগল কান্না

সংস্কৃতি ডেস্ক ॥ বাংলা লোকগানের অত্যন্ত জনপ্রিয় কণ্ঠশিল্পী ও প্রশিক্ষক অণিমা মুক্তির কণ্ঠে প্রকাশিত হয়েছে যুগল কান্না শিরোনামে একটি ফোক বিচ্ছেদি গান। বিশিষ্ট কবি, গীতিকার, গবেষক ড. তপন বাগচীর কথায় গানটিতে সুরারোপ করেছেন আলোচিত সুরকার হাবিব মোস্তফা এবং সঙ্গীতায়োজনে ছিলেন অণু মোস্তাফিজ।

কণ্ঠশিল্পী অণিমা মুক্তি গমেজ বলেন,কবি ড. তপন বাগচীর লেখা গান আমি আগেও গেয়েছি। এবার গানের বাণী রচনায় শুদ্ধতার প্রতীক তপন বাগচীর কথায় আর প্রতিশ্রুতিশীল সুরকার হাবিব মোস্তফার সুরে আমার নতুন একটি গান গাওয়ার সুযোগ হলো। মনে হলো গানটি আমার কণ্ঠের জন্যই রচিত। মঞ্চ-বেতার-টিভির পাশাপাশি এই গানের মাধ্যমে ইউটিউবে গান গাওয়ার নতুন যাত্রা সূচিত হলো। শ্রোতাদের সমর্থন পেলে আমার এই যাত্রা অব্যাহত থাকবে বলেই আশা করি।

সুরকার হাবিব মোস্তফা বলেন,তপন বাগচী অত্যন্ত মেধাবী একজন কবি এবং রুচিশীল শুদ্ধ গীতিকার। অন্য দিকে অণিমা মুক্তির স্বর্ণকণ্ঠ সারা দেশেই পরিচিত। এমন একটি কাজে সম্পৃক্ত থাকতে পেরে নিজের মধ্যে একটা অতিন্দ্রীয় সুখ অনুভব করছি।

গীতিকার ড. তপন বাগচী বলেন, বাতাস কিংবা নদীর কান্নার সঙ্গে মানুষের কান্নার কোনো ফারাক নেই। যার জন্যে যার কান্না, সেই দুইজনে এক হইয়া’ কান্নার মধ্যে যে সুখ, ভালবাসার মানুষের জন্য কেঁদে বুক ভাসিয়েও যে সুখ, সেই কথাটিই এখানে তুলে ধরা হয়েছে। এরকম বিচ্ছেদি গানে সময়ের পরিশীলিত সুরকার হাবিব মোস্তফার সুরে এবং অণু মোস্তাফিজের সংগীতায়োজনে কণ্ঠ দিয়েছেন পল্লিগীতির সুধাকণ্ঠী শিল্পী অণিমা মুক্তি গমেজ। এটি আমার জন্য পরম সৌভাগ্যের। তাঁর চর্চিত কণ্ঠের সদ্ব্যাবহার করতে পারলে বাংলার লোকগানই সমৃদ্ধ হবে। জি সিরিজ মিউজিক’র ব্যানারে প্রকাশিত গানটি শ্রোতাদের প্রশংসা কুড়াচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records