রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আক্রান্তে তুরস্ককে টপকে ১৬তম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার ॥ স্বল্প সময়ের ব্যবধানে করোনাভাইরাস শনাক্তের শীর্ষ তালিকায় একের পর এক দেশকে পেছনে ফেলে দিচ্ছে বাংলাদেশ। মঙ্গলবার তুরস্ককে পেছনে ফেলে বাংলাদেশ ১৬তম স্থানে চলে এসেছে। ২৮ জুলাই বাংলাদেশী সময় বেলা তিনটায় ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী আক্রান্তের সংখ্যার বিচারে এ চিত্র পাওয়া গেছে। এখন বাংলাদেশের সামনে রয়েছে ইতালি। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সংক্রমণ শনাক্তের বিচারে ভারত ও পাকিস্তানই কেবল বাংলাদেশের চেয়ে এগিয়ে রয়েছে। ভারতের অবস্থান চলে এসেছে চতুর্থ স্থানে।

সংক্রমণ শনাক্তের তালিকায় শীর্ষ অবস্থান যুক্তরাষ্ট্রের। এরপর রয়েছে ব্রাজিল (দ্বিতীয়), ভারত (তৃতীয়), রাশিয়া (চতুর্থ), দক্ষিণ আফ্রিকা (পঞ্চম), মেক্সিকো (ষষ্ঠ), পেরু (৭ম), চিলি (৮ম), স্পেন (নবম), যুক্তরাজ্য (দশম), ইরান (১১তম), পাকিস্তান (১২তম), সৌদি আরব (১৩তম), কলম্বিয়া (১৪তম), ইতালি (১৫তম) ও বাংলাদেশ (১৬তম)। তুরস্ক চলে গেছে ১৭তম স্থানে। পরিসংখ্যান অনুযায়ী দক্ষিণ এশিয়ায় আক্রান্তের সংখ্যায় বাংলাদেশের অবস্থান তৃতীয়। উপমহাদেশে তালিকার শীর্ষে রয়েছে ভারত ও পাকিস্তান।

অজ্ঞান পার্টির আট সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে অজ্ঞানপার্টির ৮ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রানা শিকদার (২৪), জুম্মাত (২৪), সোহেল রানা (৩৫), বিল্লাল (৩০), আলী হোসেন (৪২), সোহেল (২৬), জহুরুল (২৪) ও হেলাল (২৭)। তাদের কাছে ১০০ চেতনানাশক বড়ি, চারটি স্প্রে বোতল, চারটি মলমের কৌটা ও মরিচের গুঁড়া জব্দ করা হয়।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে গ্রেফতারকৃতরা সাধারণ মানুষকে অচেতন করে নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। সোমবার রাতে লালবাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী পুরুষরা বেশি আত্মহত্যাপ্রবণ         গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭