সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মন্ত্রীর হস্তক্ষেপে শহীদ পর্তুগাল যাচ্ছেন

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে প্রবাসী কর্মী শহীদ আহমেদের পর্তুগালে কর্মস্থলে যাওয়া নিশ্চিত হয়েছে। আজ সকাল সাড়ে আটায় তিনি টার্কিশ এয়ারলাইন্সে পর্তুগালের উদ্দেশে রওনা হবেন। তার অনিশ্চিত যাত্রাকে নিশ্চিত করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। শহীদের করোনা পরীক্ষার কোন সনদপত্র ছিল না। তিনি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে ঘুরে ঘুরে আশাই ছেড়ে দিয়েছিলেন তার কর্মস্থলে যাওয়ার। পরে সাহস করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীকে এসএমএস দেন। মন্ত্রী তাৎক্ষণিকভাবে ওই এসএমএসের ওপর ভিত্তি করে সিলেটের সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করেন। এতেই ভাগ্য খুলে যায় শহীদের।

শহীদের সঙ্গে কথা হলে তিনি জনকণ্ঠকে জানান, আমি পর্তুগালে ‘আল এ্যাব্রো ডু’ কোম্পানিতে কাজ করি। ৬ বছর ধরে ওই কোম্পানিতেই চাকরি করে আসছি। করোনার মধ্যে ছুটিতে দেশে এসেছিলাম। আগামী ৩ আগস্ট আমার কাজে যোগ দিতে হবে। আমাকে যেতে হলে করোনা পরীক্ষার সনদপত্র লাগবে। আমি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে অনেক ঘুরেও করোনা পরীক্ষা করাতে পারিনি। পরে হতাশ হয়ে যাই। আমি মনে হয় আর পর্তুগালে যেতে পারব না। এমন সময় মনে হলো, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী আমাদের সিলেটের। শুনেছি, তিনি কর্মীবান্ধব, জনদরদী। তার ফোন নম্বর জোগাড় করে আমি তাকে এসএমএস দিয়ে আমার অবস্থার কথা জানাই।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক