রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দায়িত্ব নিলেন স্বাস্থ্যের নয়া ডিজি

স্টাফ রিপোর্টার ॥ নিয়োগ পাওয়ার পর রবিবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নিলেন স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। এদিন তিনি সচিবালয়ে গিয়ে মন্ত্রী ও সচিবদের সঙ্গে সাক্ষাত ও মিটিং করেন। দায়িত্ব নেয়ার প্রথম দিনেই তিনি জুস খাইয়ে আন্দোলনরত মেডিক্যাল টেকনোলজিস্টদের অনশন ভাঙ্গান। ভাল কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নতুন মহাপরিচালক।

দায়িত্ব নেয়ার পর স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন। মহাপরিচালক হিসেবে দায়িত্ব নেয়ার পর রবিবার দুপুর একটার দিকে

সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর কক্ষে প্রবেশ করেন স্বাস্থ্য অধিদফতরের নতুন ডিজি। বেলা দুইটার দিকে তিনি মন্ত্রীর কক্ষ থেকে বেরিয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মোঃ আব্দুল মান্নানের কক্ষে যান। সেখান থেকে বেলা আড়াইটার দিকে বেরিয়ে আবার মন্ত্রীর কক্ষে যান তিনি। পরে তিনটার দিকে মন্ত্রীর কক্ষ থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মহাপরিচালক।

কঠিন সময়ে স্বাস্থ্য অধিদফতরের দায়িত্ব নেয়ার বিষয়ে জানতে চাইলে নতুন মহাপরিচালক বলেন, আমি আজকে জয়েন করেছি। সৌজন্য সাক্ষাত করার জন্য এসেছিলাম। মন্ত্রী ও দুই সচিবের সঙ্গে সাক্ষাত করেছি। আমাকে কিছু দিকনির্দেশনা তারা দিয়েছেন, আরও দেবেন। তিনি আরও বলেন, আমি সম্পূর্ণ ব্যাপারটা বোঝার পরে আপনাদের অফিসিয়ালি ডাকব, আপনারা যা খুশি আমাকে জিজ্ঞাসা করবেন। এই মুহূর্তে আমি আসলে এর বেশি কিছু বলতে পারব না। এ বলে অপারগতা প্রকাশ করেন ডাঃ আবুল বাশার। তিনি সাংবাদিকদের পাশে থাকার অনুরোধ জানিয়ে বলেন, মিডিয়া সাহায্য করলেই আমরা এগিয়ে যেতে পারব। আপনারা আমাদের ভাল কাজগুলোর মূল্যায়ন করেন। আর খারাপ কাজের সমালোচনা করবেন।

এদিকে, নতুন ডিজির আশ্বাসে অবশেষে অনশন থেকে সরে এলেন মেডিক্যাল টেকনোলোজিস্টরা। দায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই স্বাস্থ্যের নতুন ডিজি ছুটে যান ইনস্টিটিউট অব সাইন্স এ্যান্ড রেফারেল সেন্টারে। সেখানে গিয়ে তিনি অনশনরত টেকনোলোজিস্টদের সঙ্গে কথা বলেন, তাদের নিয়োগের বিষয়ে আশ্বস্ত করেন। তার প্রতিশ্রুতির ভিত্তিতে নিজেদের অবস্থান থেকে সরে আসেন আন্দোলনরত মেডিক্যাল টেকনোলজিস্টরা। নিজ হাতে জুস খাইয়ে অনশন ভাঙ্গান নয়া মহাপরিচালক।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি        
//--BID Records