বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শূন্য স্টেডিয়ামে সাদা বল খোঁজার যন্ত্রণায় আয়ারল্যান্ড

শূন্য স্টেডিয়ামে সাদা বল খোঁজার যন্ত্রণায় আয়ারল্যান্ড

স্পোর্টস রিপোর্টার ॥ মাঠে দর্শক নেই। পুরো স্টেডিয়াম ফাঁকা। সেই ফাঁকা স্টেডিয়ামে কোথাও একবার সাদা বল পড়লে তা খুঁজে বের করার যে যন্ত্রণা এখন সে যন্ত্রণায় বিদ্ধ আয়ারল্যান্ড দল। আগামী সপ্তাহে ইংল্যান্ড দলের বিপক্ষে যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আছে তার আগে সাদা বলের এই সমস্যাকে গুরুত্বের সঙ্গে নিয়েছেন আইরিশ ক্রিকেটাররা।

তিন ম্যাচের সবগুলো ওয়ানডেই হবে সাউদাম্পটনের অ্যাজেস বলে। সিরিজের জন্য এরইমধ্যে অনুশীলনও শুরু করে দিয়েছে আয়ারল্যান্ড। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি এখানে খেলেছে ইংল্যান্ড। লাল বলের খেলা হওয়ায় শূন্য স্টেডিয়ামে তেমন সমস্যা হয়নি কোনো দলেরই।

কিন্তু সমস্যায় পড়েছে আয়ারল্যান্ড। বিশেষ করে অ্যাজেস বলের হাল্কা ক্রিম রঙের আসনগুলোর সঙ্গে বলের রঙ প্রায় মিলে যাওয়ায় সেখানে বল পড়লে খুঁজে পাওয়ার সমস্যায় পড়েছেন দেশটির ক্রিকেটাররা। আবার বলের সঙ্গে স্টেডিয়ামের ব্যাকগ্রাউন্ড মিলে যাওয়ায় বলের দিকে মনোযোগ দেওয়ায় কঠিন হয়ে পড়ছে বলে শুক্রবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছেন আইরিশ হেড কোচ গ্রাহাম ফোর্ড।

যে সমস্যার কথা বলছি তা হলো ব্যাকগ্রাউন্ড। আসনের রঙ হলো সাদা কিংবা হাল্কা ক্রিম রঙের, আর পুরো স্টেডিয়াম হলো ফাকা। সুতরাং ব্যাকগ্রাউন্ড একটা চ্যালেঞ্জ।

এই সমস্যার যে আসলে কোনো সমাধান নেই তা বুঝতে পারছেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি বালব্রেইনে। তাই দলের সবাইকে নিয়ে বাড়তি সেশনও করেছেন তিনি, মানিয়ে নিতে একটু সময় লাগছে। তবে আমরা আরও একটা সময় পাচ্ছি, এসময়ের মধ্যে মানিয়ে নিতেই হবে। আমাদের খেলোয়াড়দের নিজেদেরকেই বিষয়টা খেয়াল রাখতে হবে আর বলের দিকে বাড়তি নজর রাখতে হবে এই যা!

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records