শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগেরহাটে পানিবন্দীদের মানবেতর জীবন

বাগেরহাটে পানিবন্দীদের মানবেতর জীবন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ রামপাল উপজেলার হুড়কা ইউনিয়নের দুটি গ্রামের দেড় শতাধিক পরিবার দুই মাস ধরে পানিবন্দী মানবেতর দিন কাটাচ্ছেন। পানি নিষ্কাশনের জন্য একমাত্র কালভার্টটি ব্যক্তি মালিকানাধীন জমির ওপর হওয়ায় সেটি জমির মালিক বন্ধ করে দেয়ায় এ দুর্ভোগ সৃষ্টি হয়েছে। কালভার্টের ব্যবস্থা করে পানি নিষ্কাশনের দাবিতে এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেছেন।

এলাকাবাসী জানান, উপজেলার চাড়াখালি ওগুলারডাঙ্গা গ্রামের দেড় শতাধিক পরিবার বাস করে। গ্রামের মধ্য দিয়ে সরকারী রাস্তাটি পাকাকরণের জন্য কাজ শুরু হয়েছে। কিন্তু গ্রামের মাঝে কালাম সরদারের ব্যক্তিমালিকানাধীন জায়গার ওপর ১৯৭২ সালে একটি কালভার্ট নির্মাণ করা হয়েছিল। সেটি জরাজীর্ণ হয়ে যায়। ওই স্থানে কালভার্ট রেখে রাস্তা পাকাকরণের কাজ শুরুর পর কালাম সরদার তার জায়গায় কালভার্ট স্থাপনে বাধা দেন। সংরক্ষিত ইউপি সদস্য বুলবুল সুলতানা জানান, কালভার্ট নির্মাণ না করা হলে গ্রামবাসীকে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। তারা সংশ্লিষ্ট সকলের জোর হস্তক্ষেপ কামনা করেন। এ ব্যাপারে রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যানের সঙ্গে কথা বলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন জানান, যেহেতু মালিকানাধীন স্থানে কালভার্টটি নির্মাণ করতে দিচ্ছে না সেহেতু জমির মালিককে বলে পাইপ বসানোর চেষ্টা করা হচ্ছে, যাতে গ্রামবাসীর সমস্যার সমাধান হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের