বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে ভিজিএফ’র ১৬৩ বস্তা চালসহ গ্রেফতার ১

শেরপুরে ভিজিএফ’র ১৬৩ বস্তা চালসহ গ্রেফতার ১

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরের নালিতাবাড়ীতে ভিজিএফ’র ১৬৩ বস্তা চালসহ ছাইদুল ইসলাম (৪৮) নামে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করেছে র্যাব-১৪ (জামালপুর-শেরপুর ক্যাম্প)। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে পৌর শহরের কাচারিপাড়া মহল্লায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। ওই ঘটনায় রাতেই বিশেষ ক্ষমতা আইনে ছাইদুলসহ ৩ জনের নামে মামলা দিয়ে ছাইদুলকে নালিতাবাড়ী থানায় হস্তান্তর করেছে র্যাব। আজ শুক্রবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে র্যাব-১৪ (জামালপুর-শেরপুর) এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এ.এম সবুজ রানার নেতৃত্বে নালিতাবাড়ী পৌর শহরের উত্তর বাজারস্থ কাচারিপাড়া মহল্লার একটি ব্যক্তিগত গুদামঘরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ওই গুদাম থেকে বিক্রির জন্য সংরক্ষিত ভিজিএফ’র ১৬৩ বস্তা চাল উদ্ধার করা হয়। ওইসময় ভিজিএফ’র চাল রাখার অপরাধে ব্যবসায়ী ছাইদুল ইসলামকে হাতে-নাতে আটক করে র্যাব। পরে আটক ছাইদুলের কথামতো অপর একটি গুদামে কাবিখার ৩৮৪ বস্তা গম জব্ধ করা হয়। তবে গমগুলো বিভিন্ন প্রকল্প থেকে বৈধভাবে ক্রয় করার কথা জানালে এ ব্যাপারে আগামী রবিবার উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের উপস্থিতিতে তদন্ত শেষে সিদ্ধান্ত নেওয়ার কথা জানানো হয়। অভিযান শেষে কাবিখার গম দাবিদার গুদামঘরটি উপজেলা প্রশাসনের মাধ্যমে সীলগালা করে দেওয়া হয়। ভিজিএফ’র ১৬৩ বস্তা চাল জব্দ করে রাতেই থানা হেফাজতে নেওয়া হয়েছে।

এছাড়াও র্যাবের উপস্থিতি টের পেয়ে অপর ব্যবসায়ী ইউনুছ আলী এন্ন (৫৫) ও হাদিউল ইসলাম (৪৫) নামে অপর দুজন পালিয়ে গেছে। অভিযানকালে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান সাথে ছিলেন।

র্যাবসহ বিভিন্ন সূত্র জানায়, বিশেষ একটি সিন্ডিকেট র্দীঘদিন ধরে বিভিন্ন ইউনিয়ন থেকে হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের ভিজিএফ এর চাল ক্রয় করে আসছিল। র্যাবের ডিএডি আনোয়ার হোসেন জানান, ওই ঘটনায় নালিতাবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান জানান, অভিযানে ১ জনকে ১৬৩ বস্তা ভিজিএফ এর চালসহ হাতেনাতে আটক করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records