বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সপ্তাহব্যাপী ডিএনসিসি’র ১৫৮ হাসপাতালে মশকনিধন

সপ্তাহব্যাপী ডিএনসিসি’র ১৫৮ হাসপাতালে মশকনিধন

অনলাইন রিপোর্টার ॥ ডেঙ্গু রোগের ঝুঁকি হ্রাসে সপ্তাহব্যাপী ১৫৮টি হাসপাতালে মশকনিধন কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।উত্তর সিটির হাসপাতালগুলোর রোগী ও স্বাস্থ্যকর্মীদের ডেঙ্গু থেকে রক্ষাকল্পে দ্বিতীয় দফায় বিশেষ মশকনিধন কার্যক্রমের আওতায় এই কার্যক্রম পরিচালিত হয়।

১৮ জুলাই থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী কার্যক্রমের ষষ্ঠ ও শেষ দিনে বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নগরীর ১৩টি হাসপাতালে এই কার্যক্রম পরিচালিত হয়েছে।

হাসপাতালগুলো হচ্ছে- উত্তরা অঞ্চল-১ এর অধীন আধুনিক হাসপাতাল এবং আহছানিয়া ক্যান্সার হাসপাতাল। মিরপুর অঞ্চল-২ এর অধীন আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতাল। মহাখালী অঞ্চল-৩ এর অধীন বাড্ডা জেনারেল হাসপাতাল, লায়ন্স চক্ষু হাসপাতাল, ইবনে সিনা ডায়গনেস্টিক সেন্টার, ল্যাব এইড ডায়গনেস্টিক সেন্টার এবং এ এম জেড হাসপাতাল। মিরপুর অঞ্চল-৪ এর অধীন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, আর এইচ স্টেপ হাসপাতাল।

কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন আল-রাজী হাসপাতাল ফার্মগেট, গ্যাস্ট্রোলিভার হাসপাতাল। অঞ্চল-৬ অধীন সকল হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টারে একযোগে কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

অঞ্চল-৮ এর অধীন উত্তরখান ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। এছাড়া সকল অঞ্চলেই অন্যান্য একাধিক হাসপাতাল যেখানে সংশ্লিষ্টরা প্রয়োজন মনে করেছেন সেসব হাসপাতালেও শেষ দিনে এই কার্যক্রম আবারো পরিচালনা করা হয়েছে।

এডিস মশা থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ডিএনসিসি যথাসময়ে তৃতীয় ধাপে কার্যক্রম শুরু করবে বলে যান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হয়।

উল্লেখ্য, ডিএনসিসির অন্যান্য এলাকায় মশক নিধনের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records