বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৃষকের পরিবার পাহারায় প্রহরী নিয়োগ

  • জমি নিয়ে বিরোধ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জমি নিয়ে বিরোধের জের ধরে স্ত্রী ও কন্যাদের ওপর এসিড হামলার আশঙ্কায় নিজ বাড়িতে নিরাপত্তারক্ষী নিয়োগ দিয়েছেন যশোরের এক কৃষক। পুলিশ ও স্থানীয় গণ্যমান্যদের কাছে ঘুরেও নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়ে তিনি এ পদক্ষেপ নিয়েছেন। এরপরও চরম শঙ্কায় দিন পার করছেন শেখ মাহাবুর রহমান নামে ওই কৃষক। পুলিশ বলছে, বিষয়টি মীমাংসার জন্য স্থানীয় একজনকে দায়িত্ব দেয়া হয়েছে। অবশ্য দায়িত্বপ্রাপ্ত সামাজিক ওই নেতা কোন ভূমিকা রাখছেন না।

মাসিক ১৫শ’ টাকা বেতনে গত দুই মাস ধরে মণিরামপুর উপজেলার রোহিতা শেখপাড়ার ওই বাড়িতে দায়িত্ব পালন করছেন মদন শেখ নামে এক নৈশপ্রহরী। যিনি প্রতিদিন সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত ওই বাড়ির বারান্দায় বসে দায়িত্ব পালন করেন। শেখ মাহাবুর রহমান জানান, তিনি ২৩ বছর আগে মায়ের কাছ থেকে তিন শতক জমি ক্রয় করেন। মায়ের মৃত্যুর কারণে ওই জমি দলিল করে নিতে পারেননি। তার ছয় ভাই-বোনের মধ্যে পাঁচজন জমির দখল নিয়ে আপত্তি না করলেও সেজো ভাই শেখ মুজিবর রহমান জমির দাবি ছাড়েনি। যে কারণে তার অংশ তাকে বুঝিয়ে দিয়ে বাকি জমিতে তিনি ঘর নির্মাণ করেন। অথচ তার ভাই শেখ মুজিবর রহমান গোপনে ওই তিন শতক জমি নিজ ছেলের নামে রেজিস্ট্রি করে দেন। এ নিয়ে তাদের মধ্যে বিরোধে মারপিট হয়। এ ঘটনায় শেখ মুজিবর রহমান মামলা করায় জেলখাটেন তিনি। জামিনে মুক্ত হয়ে বাড়িতে আসার পর থেকে তাকে ও তার স্ত্রী-সন্তানদের নানা ধরনের হুমকি দেয়া হচ্ছে। শেখ মাহাবুর রহমান বলেন, আমার তিন মেয়ের মধ্যে সোনিয়া উচ্চ মাধ্যমিকের ছাত্রী, মনিরা ৮ম শ্রেণীর এবং রিয়া ২য় শ্রেণীর ছাত্রী। সেজো ভাইয়ের ছেলে মেহেদি হাসান বিভিন্ন সময় মেয়েদের উপর এসিড নিক্ষেপের হুমকিও দিয়েছে। ঘরের জানালা-দরজা ভাল না। হামলার ভয়ে রাতে ঘুমাতে পারি না। যে কারণে মাসিক দেড় হাজার টাকা বেতনে মদন শেখ নামে একজনকে নৈশপ্রহরী হিসেবে নিয়োগ দিয়েছি।

অভিযুক্ত শেখ মুজিবর রহমান জমি নিয়ে বিরোধের কথা স্বীকার করে বলেন, মাহাবুর আমার স্ত্রী ও ছেলেকে মারপিট করেছে। তা নিয়ে আদালতে মামলাও চলছে। আমরা কেন হুমকি দিতে যাব।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records