শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেমি ডের পাঠশালা ফের শুরু ৭ আগস্ট থেকে

জেমি ডের পাঠশালা ফের শুরু ৭ আগস্ট থেকে

স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে আগামী ৭ আগস্ট থেকে শুরু হচ্ছে জেমি ডের পাঠশালা। ক্যাম্প হবে গাজীপুরের সারাহ রিসোর্টে। করোনা পরিস্থিতিতে ফুটবলারদের নিরাপত্তা নিশ্চিতে এমন সিদ্ধান্ত নিয়েছে বাংরাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বৃহস্পতিবার জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির এক অনলাইন সভা শেষে এমন সিদ্ধান্ত জানান চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। তবে এখনও চূড়ান্ত হয়নি কতজন ফুটবলার নিয়ে শুরু হবে ক্যাম্প। ৪০ জনের বেশি ফুটবলার নিয়ে ক্যাম্প শুরুর কথা থাকলেও গুঞ্জন আছে-৩০ জনেই সীমাবদ্ধ থাকবে ক্যাম্প। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে পুরো দল নিয়ে ২২ আগস্ট থেকে শুরু হবে জাতীয় দলের মূল প্রস্তুতি।

বিশ্বকাপ বাছাইয়ের বাকি ম্যাচ চার ম্যাচ থেকে হেড কোচ জেমি ডের চাওয়া কমপক্ষে ৪ পয়েন্ট। তবে বিদেশী কোচিং স্টাফরা কবে দেশে ফিরবেন, তা এখনও চূড়ান্ত হয়নি। প্রাথমিকভাবে ফুটবলাররা ব্যক্তিগত উদ্যোগে কোভিড নাইনটিন পরীক্ষা করে ক্যাম্পে যোগ দেবেন বলে জানা গেছে।

অনলাইন সভা শেষে নাবিল বলেন, ‘আগামী ৮ নবেম্বর থেকে আবারও শুরু বাংলাদেশ দলের বিশ্বকাপ বাছাইপর্ব ও এফসি বাছাই পর্বের খেলা। এজন্য জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রা আগামী ৭ আগস্ট থেকে শুরু করছে তাদের কন্ডিশনিং ক্যাম্প। গাজীপুরের সাহারা রিসোর্টে শুরু হবে এ ট্রেনিং ক্যাম্প। মোট ৩০ জনের দল নিয়ে এ অনুশীলন চলবে ২১ আগস্ট পর্যন্ত।’

ক্যাম্প শুরুর আগে প্রত্যেক খেলোয়াড় যার যার অবস্থান থেকে করোনা ভাইরাসের পরীক্ষা করবেন। এবং পরীক্ষার ফলাফল নিয়ে ক্যাম্পে অংশ নেবেন। কেউ পরীক্ষায় করোনা পজিটিভ হলে তাকে অনুশীলন করতে হবে না। তবে সবাইকে পুনরায় পরীক্ষার ব্যবস্থা নেবে বাফুফে। এজন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে জানিয়ে রাখবে ফেডারেশন। ফিফা ও এএফসির যে নির্দেশনা রয়েছে, তা অনুসরণ করে পরীক্ষা করা হবে।

অনুশীলনে ৪-৫ জনের বেশি গ্রুপ থাকবে না। ক্যাম্পে অনুশীলনের মাঝে কেউ করোনায় সংক্রমিত হলে তাকে আলাদা করে দেয়া হবে। এর মধ্যে কোচরাও চলে আসবেন। তবে কোচিং স্টাফরা কবে আসবেন, তা এখনও চূড়ান্ত হয়নি। আর অনুশীলনের জন্য ৩০ জনের নামও ঠিক করা হবে দুই-এক দিনের মধ্যে।

এদিকে বিদেশ থেকে কোচিং স্টাফরা করোনা পরীক্ষা করে বাংলাদেশে আসবেন। তবে এখানেও তাদের পুনরায় পরীক্ষা করা হবে। বিশ্বকাপ বাছাইপর্ব ও এএফসি বাছাই পর্বের আগে কোন অনুশীলন ম্যাচ নিয়ে এখন পর্যন্ত সিদ্ধান্ত নেয়নি বাফুফে।

সংবাদ সম্মেলনে তাবিথ আউয়াল বলেন (বাফুফের সহ-সভাপতি), ‘আমাদের কোচিং স্টাফরা প্রস্তুত আছে। ফেডারেশনকে তারা নিশ্চিত করেছেন নির্ধারিত সময়ের আগে তারা বাংলাদেশে আসবেন।’

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ভৈরবে বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা ছিল যাদের অপরাধ         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         চিত্রশিল্পী মুর্তজা বশীর গুরুতর অসুস্থ         ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫ ভাগ আসামিই সাংবাদিক ॥ ফখরুল         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন         শেষ মুহূর্তের গোলে সেমিতে লাইপজিগ        
//--BID Records