শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রথম অর্ধবছরে ১৩ শতাংশ আয় বৃদ্ধি হুয়াওয়ের

প্রথম অর্ধবছরে ১৩ শতাংশ আয় বৃদ্ধি হুয়াওয়ের

অর্থনৈতিক রিপোর্টার ॥ চলতি বছরের প্রথম দুই প্রান্তিকের ব্যবসায়িক ফলাফল ঘোষণা করেছে হুয়াওয়ে। এই প্রথম ছয় মাসে প্রতিষ্ঠানটির রাজস্ব আয় হয়েছে ৪৫৪ বিলিয়ন রেনমিনবি, যেখানে নিট মুনাফা ৯.২ শতাংশ। এ বছরের প্রথম দুই প্রান্তিকের রাজস্ব আয় গত বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে ১৩.১ শতাংশ যেখানে হুয়াওয়ের ক্যারিয়ার, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার বিজনেস আয় করেছে যথাক্রমে ১৫৯.৬ বিলিয়ন, ৩৬.৩ বিলিয়ন এবং ২৫৫.৮ বিলিয়ন রেনমিনবি।

কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারি মোকাবিলায় চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্বের সব দেশ; এ প্রেক্ষিতে তথ্য এবং যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) শুধুমাত্র এ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে শুধুমাত্র গুরুত্বপূর্ণ হাতিয়ারেই পরিণত হয়নি বরং অর্থনীতি পুনরুদ্ধারের মূল চালিকাশক্তি হিসেবেও বিবেচিত হচ্ছে আইসিটি। নেটওয়ার্ক কার্যক্রম স্থিতিশীল রাখতে, ডিজিটাল রূপান্তর ত্বরাণ্বিত করতে এবং স্থানীয়ভাবে বৈশ্বিক মহামারির প্রাদুর্ভাব প্রতিরোধে ও অর্থনৈতিক কার্যক্রম শুরুর ব্যাপারে সহযোগিতায় ক্যারিয়ার ও খাতসংশ্লিষ্ট অংশীদারদের সাথে কাজ করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ হুয়াওয়ে।

বর্তমানের সঙ্কটময় পরিস্থিতিতে বৈশ্বিক ভ্যালু চেইনে পারস্পরিক সহযোগিতা এবং বিশ্বাস এখন আগের যেকোনো সময়ের চেয়ে বেশি জরুরি। এ অবস্থায়, গ্রাহক ও সরবরাহকারীদের প্রতি অঙ্গীকারবদ্ধ হুয়াওয়ে। এছাড়াও, প্রতিষ্ঠানটি এ প্রতিকূল সময়ে টিকে থেকে সামনে এগিয়ে যেতে এবং বৈশ্বিক ডিজিটাল অর্থনীতি ও প্রযুক্তিগত উন্নয়নে অবদান রাখতে প্রতিজ্ঞাবদ্ধ। এক্ষেত্রে, ভবিষ্যতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত হুয়াওয়ে।

উল্লেখ্য, ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল রিপোর্টিং স্ট্যান্ডার্ডের সাথে সঙ্গতি রেখে গত জুনের শেষ নাগাদ ১ মার্কিন ডলার = ৭.০৬৭৭ রেনমিনবি হিসাবে এখানে অনিরীক্ষিত আর্থিক বিবরণী প্রকাশিত হয়েছে। (সূত্র: এক্সটার্নাল এজেন্সি)

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records