শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাঁঠালবাড়ি ঘাটে আটকা ছয় শ’ পণ্যবাহী ট্রাক

কাঁঠালবাড়ি ঘাটে আটকা ছয় শ’ পণ্যবাহী ট্রাক

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৫ জুলাই ॥ পদ্মায় তীব্র স্রোতের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফেরি চলাচল ব্যাহত হওয়ায় উভয় ঘাটে আটকা পড়েছে সহস্রাধিক পণ্যবাহী ট্রাক। পণ্যবাহী ও ছোট-বড় পরিবহন পারাপারে হিমশিম খাচ্ছে ফেরি কর্তৃপক্ষ। ১৮টির মধ্যে মাঝারি ধরনের দিনের বেলা ১২টি ফেরি এবং রাতে ৮টি ফেরি দিয়ে জরুরী পরিবহন, পচনশীল পণ্য বোঝাই ট্রাক ও এ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। বিকল্প চ্যানেল সরু এবং ওয়ানওয়ে হওয়ায় রাতে ঝুঁকি থাকে বলে ৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করছে ঘাট কর্তৃপক্ষ।

কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা গেছে, গত তিনদিন ধরে পদ্মায় দ্বিতীয় দফায় বন্যার পানি বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় ১৫ সে.মি. পানি বেড়ে এখন বিপদসীমার ২৫ সে.মি ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পদ্মায় তীব্র ¯্রােতের সঙ্গে যোগ হয়েছে ঘূর্ণিস্রোত। এ কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। কাঁঠালবাড়ি-শিমুলিয়া ঘাটের উভয় পাড়ে আটকা পড়েছে পণ্যবাহী ট্রাকসহ সহস্রাধিক ছোট-বড় পরিবহন। এর মধ্যে কাঁঠালবাড়ি ঘাটেই আটকে আছে প্রায় ৬শ’ পণ্যবাহী ট্রাক। তীব্র স্রোতে ৪টি ডাম্প ফেরি চলাচল বন্ধ রেখেছে ঘাট কর্তৃপক্ষ। বর্তমানে ১৮টি ফেরির মধ্যে ১২টি ফেরি দিয়ে জরুরী সেবাসহ কিছু পণ্যবাহী ট্রাক পারাপার চালু রাখা হয়েছে।

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে স্বাভাবিক সময়ে ৮৭ লঞ্চ, ২ শতাধিক স্পিডবোট ও ১৮টি ফেরি চলাচল করে। কয়েক দিন যেখানে ফেরির পল্টুন ছিল পানি বৃদ্ধি পাওয়ায় পল্টুনে ওঠার রাস্তা ডুবে গেছে। এ কারণে এখন হাই ওয়াটার লেভেলে পল্টুন স্থাপন করা হয়েছে। বুধবার দুপুরে কাঁঠালবাড়ি ফেরি ঘাটের ব্যবস্থাপক আবদুল আলিম বলেন, পদ্মায় পানির সঙ্গে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। দিনের বেলা ১২ এবং রাতে ৮টি ফেরি দিয়ে জরুরী পরিবহন, পচনশীল পণ্য বোঝাই ট্রাক ও এ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। বিকল্প চ্যানেল সরু এবং ওয়ানওয়ে হওয়ায় রাতে ঝুঁকি থাকে বলে ৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হয়। ফেরি চলাচল কিছুটা ব্যাহত হওয়ায় ঘাটে কিছু পণ্যবাহী ট্রাক পরিবহন পারাপারের অপেক্ষায় আছে।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত