রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাঁঠালবাড়ি ঘাটে আটকা ছয় শ’ পণ্যবাহী ট্রাক

কাঁঠালবাড়ি ঘাটে আটকা ছয় শ’ পণ্যবাহী ট্রাক

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৫ জুলাই ॥ পদ্মায় তীব্র স্রোতের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফেরি চলাচল ব্যাহত হওয়ায় উভয় ঘাটে আটকা পড়েছে সহস্রাধিক পণ্যবাহী ট্রাক। পণ্যবাহী ও ছোট-বড় পরিবহন পারাপারে হিমশিম খাচ্ছে ফেরি কর্তৃপক্ষ। ১৮টির মধ্যে মাঝারি ধরনের দিনের বেলা ১২টি ফেরি এবং রাতে ৮টি ফেরি দিয়ে জরুরী পরিবহন, পচনশীল পণ্য বোঝাই ট্রাক ও এ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। বিকল্প চ্যানেল সরু এবং ওয়ানওয়ে হওয়ায় রাতে ঝুঁকি থাকে বলে ৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করছে ঘাট কর্তৃপক্ষ।

কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা গেছে, গত তিনদিন ধরে পদ্মায় দ্বিতীয় দফায় বন্যার পানি বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় ১৫ সে.মি. পানি বেড়ে এখন বিপদসীমার ২৫ সে.মি ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পদ্মায় তীব্র ¯্রােতের সঙ্গে যোগ হয়েছে ঘূর্ণিস্রোত। এ কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। কাঁঠালবাড়ি-শিমুলিয়া ঘাটের উভয় পাড়ে আটকা পড়েছে পণ্যবাহী ট্রাকসহ সহস্রাধিক ছোট-বড় পরিবহন। এর মধ্যে কাঁঠালবাড়ি ঘাটেই আটকে আছে প্রায় ৬শ’ পণ্যবাহী ট্রাক। তীব্র স্রোতে ৪টি ডাম্প ফেরি চলাচল বন্ধ রেখেছে ঘাট কর্তৃপক্ষ। বর্তমানে ১৮টি ফেরির মধ্যে ১২টি ফেরি দিয়ে জরুরী সেবাসহ কিছু পণ্যবাহী ট্রাক পারাপার চালু রাখা হয়েছে।

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে স্বাভাবিক সময়ে ৮৭ লঞ্চ, ২ শতাধিক স্পিডবোট ও ১৮টি ফেরি চলাচল করে। কয়েক দিন যেখানে ফেরির পল্টুন ছিল পানি বৃদ্ধি পাওয়ায় পল্টুনে ওঠার রাস্তা ডুবে গেছে। এ কারণে এখন হাই ওয়াটার লেভেলে পল্টুন স্থাপন করা হয়েছে। বুধবার দুপুরে কাঁঠালবাড়ি ফেরি ঘাটের ব্যবস্থাপক আবদুল আলিম বলেন, পদ্মায় পানির সঙ্গে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। দিনের বেলা ১২ এবং রাতে ৮টি ফেরি দিয়ে জরুরী পরিবহন, পচনশীল পণ্য বোঝাই ট্রাক ও এ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। বিকল্প চ্যানেল সরু এবং ওয়ানওয়ে হওয়ায় রাতে ঝুঁকি থাকে বলে ৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হয়। ফেরি চলাচল কিছুটা ব্যাহত হওয়ায় ঘাটে কিছু পণ্যবাহী ট্রাক পরিবহন পারাপারের অপেক্ষায় আছে।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন         চট্টগ্রামে ৩ ঘণ্টা বৃষ্টিতে জলজট, দুর্ভোগ         এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী