মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাহেদ ও সাবরিনার দ্রুত বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

সাহেদ ও সাবরিনার দ্রুত বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

স্টাফ রিপোর্টার ॥ মেডিকেল মাফিয়া চক্রের প্রধান হোতা সাহেদ আলম ও ডাঃ সাবরিনার মতো ভয়ঙ্কর অপরাধীদের দ্রুত বিচার আদালতে বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে একাত্তরে ঘাতক দালাল নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটি।

মঙ্গলবার কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ উত্তম কুমার বড়ুয়া ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব কর্তৃক স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানিয়ে বলা হয়- ‘সম্প্রতি রিজেন্ট হাসপাতালে আইনশৃঙ্খলা বাহিনীর সাফল্যজনক অভিযানের পাশাপাশি করোনা সনাক্তকরণ সার্টিফিকেট জালিয়াতির অন্যতম হোতা জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডাঃ সাবরিনা আরিফ চৌধুরীর গ্রেফতারের পর আমাদের গোটা স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থার গলদ সম্পর্কে গণমাধ্যমে যেসব উদ্বেগজনক সংবাদ প্রকাশিত হচ্ছে তা আমাদের অত্যন্ত ক্ষুব্ধ ও ব্যথিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনা মহামারীজনিত মহাদুর্যোগকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে এই অভূতপূর্ব মহামারী নিয়ন্ত্রণের ক্ষেত্রে প্রথম থেকে একের পর যে বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করেছেন তা আন্তর্জাতিক অঙ্গনেও প্রশংসিত হয়েছে। আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা নিজেদের এবং পরিবারের সকল সদস্যের জীবন বিপন্ন করে করোনাক্রান্ত ও অন্যান্য রোগীদের চিকিৎসা সেবা অব্যাহত রেখেছেন এবং এই সেবা প্রদান করতে গিয়ে নিজেদের আত্মাহুতি দিচ্ছেন।

আমাদের সকল অর্জন সাহেদ ও সাবরিনাদের মতো জঘন্য দুর্বৃত্তদের নজিরবিহীন অপরাধের কারণে প্রশ্নবিদ্ধ হচ্ছে। ভূয়া করোনা সনাক্তকরণ সার্টিফিকেট বিক্রি করে এই ধরনের দুর্বৃত্তরা দেশের জনস্বাস্থ্য ও জননিরাপত্তা বিপন্ন করার পাশাপাশি বহির্বিশ্বে করোনা মহামারী নিয়ন্ত্রণে বাংলাদেশের সাফল্যের ভাবমূর্তি মলিন করেছে।

জেকেজি’র সাবরিনাকে দ্রুত গ্রেফতার করা হলেও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান ভয়ঙ্কর জালিয়াত সাহেদ এখনও গ্রেফতার হয়নি উল্লেক করে নির্র্মূল কমিটির চিকিৎসক নেতারা বলেন, আমরা এই দুর্বৃত্তের দ্রুত গ্রেফতার দাবি করছি। একই সঙ্গে জালিয়াতচক্রের প্রধান পৃষ্ঠপোষক কারা, স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাদের সহযোগিতায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক চিহ্নিত প্রতারক সাহেদ এবং তার লাইসেন্সবিহীন হাসপাতালকে করোনা সনাক্তকরণ সনদ প্রদানের দায়িত্ব দেয়া হয়েছে- গোটা মেডিক্যাল মাফিয়া চক্রকে খুঁজে বের করে তাদের বিচার ও শাস্তির আওতায় আনার জন্য আমরা ঘটনার বিচার বিভাগীয় তদন্ত এবং অপরাধীদের দ্রুত বিচার আদালতে বিচারের দাবি জানাচ্ছি।

৫৬টি মামলার আসামী মেডিক্যাল মাফিয়া ডন সাহেদ প্রতারণার দায়ে এর আগেও গ্রেফতার হয়েছিল। বিএনপি-জামায়াত জোট সরকারের ঘনিষ্ঠ এই দুর্বৃত্ত কীভাবে কাদের মদদে আওয়ামী লীগে ঢুকেছে এবং প্রতারণার বিশাল নেটওয়ার্ক গড়ে তুলেছে এটাও তদন্তের আওতায় আসা উচিত। কারণ বিষয়টি বাংলাদেশের জনস্বাস্থ্য, জননিরাপত্তা, রফতানি বাণিজ্য, রেমিটেন্স- সব কিছুর উপর নেতিবাচক প্রভাব ফেলেছে। দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর শূন্য সহিষ্ণুতার অঙ্গীকার ও যাবতীয় অর্জন সব কিছু প্রশ্নবিদ্ধ হবে যদি সাহেদ সাবরিনাদের গডফাদাররা ধরা ছোঁয়ার বাইরে থাকে।’

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা