শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেষ হলো ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসির দ্বিতীয় পর্বের বিশেষ চিরুনি অভিযান

শেষ হলো ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসির দ্বিতীয় পর্বের বিশেষ চিরুনি অভিযান

স্টাফ রিপোর্টার ॥ ডেঙ্গু ও চিকুনগুনিয়া থেকে নগরবাসীর সুরক্ষায় রাজধানীতে মোবাইল কোর্ট পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আজ মঙ্গলবার ডিএনসিসির উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এডিস মশার লার্ভার অস্তিত্ব পেয়ে জরিমানা করা হয়েছে।

মাননীয় মেয়র মহোদয়ের নির্দেশনা মোতাবেক ঢাকা উত্তর সিটি কর্পোরেশন(ডিএনসিসি)র অঞ্চল-৩(মহাখালী)-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম আজ মঙ্গলবার ১৪/০৭/২০২০ তারিখে ওয়ার্ড-৩৬, এর অন্তর্গত মধুবাগ- নয়াটোলা সংলগ্ন এলাকায় ডেঙ্গুরোধ প্রতিরোধে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি বিভিন্ন বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন । উক্ত অভিযানে ১০৫ টি বসতবাড়ী ও দালানের মধ্যে ৬ টি বাসা বাড়িকে ও নির্মানাধীণ প্রতিষ্ঠানকে প্রাণনাশকারী এডিস মশার লার্ভার অস্তিত্ব খুঁজে পাওয়ায় ও অবৈধভাবে নির্মাণ সামগ্রী রাখার জন্য মোট ৬ টি মামলা দায়ের করে মোট ৯৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও প্রাণঘাতী এডিস মশার বিস্তার সম্পর্কে জনগণকে সতর্ক করা হয়েছে এবং এডিস মশার বিস্তার সম্পর্কিত জনসচেতনতামূলক স্টিকার লাগানো হয়েছে।

চিরুনি অভিযান প্রসঙ্গে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন(ডিএনসিসি) অঞ্চল-৩-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম জনকণ্ঠ কে বলেন, সাধারণত বর্ষার মৌসুমে ডেঙ্গু মশার প্রকোপ বেশি দেখা যায়। ডেঙ্গু মশার বিস্তার যাতে রোধ করা যায় অর্থাৎ ডেঙ্গু মশার লার্ভা যেন জন্ম নিতে না পারে সে বিষয়ে জনসচেতনতা তৈরীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন(ডিএনসিসি) র মাননীয় মেয়র মহোদয়ের নির্দেশনা মোতাবেক সম্মিলিতভাবে অভিযান পরিচালনা করা হচ্ছে। এই অভিযানের মূল লক্ষ্য নগরবাসীকে প্রাণনাশকারী ডেঙ্গু মশার হাত থেকে রক্ষা করা এবং ডেঙ্গু নির্মূল করা।

এছাড়াও অভিযান চলাকালে হাতিরঝিল থানার পুলিশ, স্বাস্থ্য অধিদফতরের প্রতিনিধি ,চিকিৎসক হিসেবে অঞ্চল-৩ এর সহকারী স্বাস্থ্যকর্মকর্তা, সংশ্লিষ্ট ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর প্রতিনিধি, এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, সংশ্লিষ্ট ওয়ার্ডের মশক সুপারভাইজার, মশককর্মী ও পরিচ্ছন্নতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

'প্রসঙ্গত' দশ দিনব্যপী দ্বিতীয় পর্বের চিরুনি অভিযান আজ মঙ্গলবার শেষ হলো।

ডিএনসিসির অঞ্চল-৩-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলামের নেতৃত্বে গত কয়েকদিনে মোট ৫ টি মোবাইল কোর্ট পরিচালিত হয়।

চলতি বছরের ডেঙ্গু প্রতিরোধে দ্বিতীয় পর্বের বিশেষ চিরুনি অভিযান ও মোবাইল কোর্ট এ অঞ্চল-৩(মহাখালী) এ আজ দশম দিন পর‌্যন্ত ৩৯ টি মামলায় সর্বমোট জরিমানা-দশ লক্ষ সাত হাজার পাঁচ শত টাকা করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২১
আক্রান্ত
২৭১৮৮১
সুস্থ
১৩
সুস্থ
১৫৬৬২৩
শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ভৈরবে বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা ছিল যাদের অপরাধ         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         চিত্রশিল্পী মুর্তজা বশীর গুরুতর অসুস্থ         ডিজিটাল নিরাপত্তা আইন কণ্ঠরোধ করার হাতিয়ার ॥ ফখরুল         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন        
//--BID Records