মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোনাল্ডোর জোড়া পেনাল্টিতে রক্ষা জুভেন্টাসের

রোনাল্ডোর জোড়া পেনাল্টিতে রক্ষা জুভেন্টাসের

স্পোর্টস রিপোর্টার ॥ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডোর জোড়া পেনাল্টি গোলে ভর করে ইতালিয়ান সিরি’এ লীগে কোনরকমে হার এড়িয়েছে জুভেন্টাস। শনিবার রাতে ঘরের মাঠ তুরিনের জুভেন্টাস স্টেডিয়ামে ম্যাচের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন সিআর সেভেন। এর আগে প্রথমবার সমতা ফেরানো গোলটিও তিনি করেছিলেন পেনাল্টি থেকে। এর ফলে সফরকারী আটালান্টার সঙ্গে হারতে হারতে কোনরকমে ২-২ গোলে ড্র করেছে স্বাগতিক জুভেন্টাস।

আগের রাউন্ডের মতো এই রাউন্ডেও জুভেন্টাসের ব্যর্থতার সুযোগ নিতে পারেনি দ্বিতীয় স্থানে থাকা ল্যাজিও। ঘরের মাঠে তারা সাসৌলার কাছে হেরেছে ২-১ গোলে। এর ফলে শীর্ষে থাকা জুভেন্টাসের সঙ্গে পয়েন্টের ব্যবধান আরও বেড়েছে ল্যাজিও’র। যে কারণে পয়েন্ট হারালেও টানা নবম শিরোপা অনেকটাই নিশ্চিত জুভদের। ৩২টি করে ম্যাচ শেষে বর্তমানে জুভেন্টাসের সংগ্রহ ৭৬ পয়েন্ট। আর ল্যাজিও’র ভান্ডারে জমা ৬৮ পয়েন্ট।

উপভোগ্য ম্যাচের ১৬ মিনিটে ডুভান জাপাটার গোলে এগিয়ে যায় আটালান্টা। এই গোলে দারুণ কীর্তি গড়েছে ক্লাবটি। পিছিয়ে থেকে সমতা ফেরাতে জুভদের অপেক্ষা করতে হয়েছে দ্বিতীয়ার্ধ পর্যন্ত। বিরতির পর ৫৪ মিনিটে ডি বক্সে হ্যান্ডবল করে বসেন আটালান্টার ডাচ ডিফেন্ডার মার্টেন ডে রন। ফলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরের মিনিটে স্পটকিক থেকে জুভেন্টাসকে সমতায় ফেরান রোনাল্ডো। এরপর ৮০তম মিনিটে রুসলান মালিনভস্কির গোলে ফের এগিয়ে যায় সফরকারীরা। এই গোল ধরে রেখে জয় প্রায় নিশ্চিতই করে ফেলেছিল আটালান্টা। কিন্তু ভাগ্য খারাপ তাদের।

অন্তিম মুহূর্তে আবারও ডি বক্সে হ্যান্ডবল হয় অতিথি খেলোয়াড়ের। এবার ভুলটি করেন কলম্বিয়ান ফরোয়ার্ড লুইস মুরিয়েল। পরাজয় যখন চোখ রাঙাচ্ছিল তখন ম্যাচের শেষ মুহূর্তে দ্বিতীয়বার পেনাল্টি কিক নিতে আসেন সিআর সেভেন। কোন ভুল করেননি তুরিনের প্রাণভোমরা। দক্ষতার সঙ্গে লক্ষ্যভেদ করে জুভেন্টাসকে হার থেকে রক্ষা করেন। এ নিয়ে চলতি মৌসুমে ২৮ ম্যাচে ২৮ গোল করেছেন রোনাল্ডো। আর সবমিলিয়ে করেছেন ৩২ গোল।

ডুভান জাপাটা গোল করার মধ্য দিয়ে দারুণ রেকর্ড হয়েছে আটালান্টার। রেকর্ডটি হলো- চলতি লীগে ক্লাবটির তিনজন খেলোয়াড়ের গোল হয়েছে কমপক্ষে ১৫টি করে। ইতালির শীর্ষ লীগে একই আসরে কোন দলের তিনজন খেলোয়াড়ের অন্তত ১৫টি করে গোল করার আগের রেকর্ডটি হয়েছিল ৭০ বছর আগে। ১৯৫১-৫২ মৌসুমে জুভেন্টাসের তিন খেলোয়াড় গড়েছিলেন এই কীর্তি।

চলতি মৌসুমে আটালান্টার সেøাভেনিয়ার মিডফিল্ডার ইয়োসিপ ইলিসিচের গোলও ১৫টি। আরেক কলম্বিয়ান ফরোয়ার্ড লুইস মুরিয়েলের গোল ১৭টি। ৭০ বছর আগে জুভেন্টাসের রেকর্ডে তিন গোলদাতা ছিলেন আমেস মুসিনেল্লি, জামপিয়েরো বোনিপের্টি ও জন হ্যানসেন। ইউরোপের শীর্ষ পাঁচ লীগের হিসেবে অবশ্য সম্প্রতি এই কীর্তি দেখা গেছে। ২০১৮-১৯ মৌসুমে ফরাসী লীগ ওয়ানে পিএসজির নেইমার, এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে কমপক্ষে ১৫টি করে গোল করেছিলেন।

শীর্ষ সংবাদ:
সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে         করোনা ভাইরাস ॥ ভুটানজুড়ে লকডাউন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         আন্তর্জাতিক যুব দিবসে টিআইবির সাত দাবি         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         কাল বুধবার থেকে হাইকোর্টে দুই পদ্ধতিতেই বিচারকাজ শুরু হচেছ         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন        
//--BID Records