শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বন্যাকবলিত মানুষের পাশে নেই সরকার ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ বন্যাকবলিত এলাকার মানুষের চরম দুর্দশা বিরাজ করলেও সরকার এসব মানুষের পাশে নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে দেশের বিভিন্ন এলাকা বন্যাকবলিত হয়েছে। অসংখ্য মানুষ এখন পানিবন্দী। কিন্তু বন্যাকবলিত মানুষ নিয়ে সম্পূর্ণরূপে নির্বিকার সরকার। বন্যাউপদ্রুত মানুষের সাহায্যের জন্য সকারের কোন তৎপরতা নেই। রিজভী বলেন, দেশের উত্তর ও পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। লাখ লাখ মানুষ পানিবন্দী। ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে সৃষ্ট বন্যায় সিলেট ও সুনামগঞ্জ জেলায় শত শত কিলোমিটার সড়ক বিপর্যস্ত হয়ে কয়েকশ’ কোটি টাকার ক্ষতি হয়েছে। নদীর পানি বৃদ্ধি পাওয়ায় চাঁদপুর শহরও এখন বিপজ্জনক অবস্থায়। রিজভী বলেন, ভারতের গজলডোবায় সবকটি গেট খুলে দেয়ায় এবং বর্ষণ ও পাহাড়ী ঢলে তিস্তা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়ে বাংলাদেশের উত্তরাঞ্চল-কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, রংপুর ও গাইবান্ধায় হু হু করে বন্যার পানি প্রবেশ করে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এছাড়াও উজানের পানিতে ফরিদপুরসহ দেশের মধ্যাঞ্চলের বিভিন্ন এলাকা বন্যার পানিতে প্লাবিত হয়েছে। রিজভী বলেন, এখন করোনা নমুনা পরীক্ষাও নিয়ন্ত্রণ করা হচ্ছে। কয়েক দিন আগে ১৫ থেকে ১৬ হাজার মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছিল। এখন তা ১১ থেকে ১২ হাজারে নেমে এসেছে। নমুনা পরীক্ষা প্রায় ৪ থেকে ৫ হাজারে কমেছে। এর অর্থ করোনা পরীক্ষা নিয়ন্ত্রণ করছে জনগণকে সফলতা দেখানোর জন্য। করোনার এই উচ্চ সংক্রমণের সময়ে কেন করোনা পরীক্ষা কমে গেল তার কি কোন উত্তর দিতে পারবেন আওয়ামী লীগের নেতারা।

রুহুল কবির রিজভী বলেন, এমনিতেই করোনার অভিঘাতে বিপর্যস্ত দেশ তার ওপর ধেয়ে আসা বন্যার কবলে জনজীবন এখন চরম ভোগান্তির মধ্যে। অবিরাম বর্ষণে গরিব মানুষের ঘরবাড়ি তলিয়ে যাওয়ায় গৃহপালিত গবাদি পশু নিয়ে চরম বিপাকে পড়েছে মানুষ। অবিলম্বে বন্যাদুর্গত এলাকায় মানুষকে বাঁচাতে দেশবাসীকে এগিয়ে আসার অনুরোধ করছি। বিশেষ করে বিএনপি নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

ছাত্রদল নেতা টিটু হায়দারকে ফিরিয়ে দেয়ার আহ্বান জানিয়ে রিজভী বলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার চন্দ্রগঞ্জ আলাইপুর ইউনিয়নে গুম হওয়া সাবেক এই ছাত্রদল নেতা এখনও আইনশৃঙ্খলা বাহিনী তার পরিবারের কাছে ফেরত দেয়নি। সবাই জানে যে টিটু হায়দার আইনশৃঙ্খলা বাহিনীর কাছেই আছে। কিন্তু তারা এখনও টিটুকে হস্তান্তর করছে না। তার পরিবার গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে অপেক্ষা করছে। অবিলম্বে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করার দাবি জানাচ্ছি।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন         শেষ মুহূর্তের গোলে সেমিতে লাইপজিগ         গভীর কোমায় প্রণব মুখার্জি         পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা ও সংক্রমণের রেকর্ড, মৃত আরও ৫৬         ‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু        
//--BID Records