বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার মাঠে গড়াচ্ছে ক্যারিবীয় লিগ

এবার মাঠে গড়াচ্ছে ক্যারিবীয় লিগ

স্পোর্টস রিপোর্টার ॥ করোনা পরিস্থিতির মধ্যে সবার আগে অনুশীলনে নামে ওয়েস্ট ইন্ডিজ দল। এরই মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ খেলতেও নেমেছে ক্যারিবীয়রা। সে ধারাবাহিকতায় এবার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট ফেরাতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

আগামী মাসে মাঠে গড়াচ্ছে ক্যারিবীয় প্রিমিয়ার লিগ (সিপিএল)। কোভিড-১৯ মহামারিতে এটাই হবে প্রথম টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ।

আগামী ১৮ আগস্ট শুরু হয়ে ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে সিপিএলের এবারের আসর। করোনার কারণে শুধু ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে হবে এবারের আসর। সেমিফাইনাল ও ফাইনালসহ মোট ৩৩টি ম্যাচ হবে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর দুটি স্টেডিয়ামে। সব ম্যাচ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

গত মাসে হয়ে গেছে সিপিএলের প্লেয়ার্স ড্রাফট। যেখানে কয়েকজন বাংলাদেশি খেলোয়াড়দের নাম থাকলেও দল পাননি কেউই।

সিপিএলকে কেন্দ্র করে আয়োজকদের অনেক শর্ত জুড়ে দিয়েছে ত্রিনিদাদ সরকার। ত্রিনিদাদে যাওয়ার আগে ছয় ফ্র্যাঞ্চাইজি দলের ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট, টুর্নামেন্ট আয়োজকসহ সম্পৃক্ত সবাইকে দুই সপ্তাহের জন্য সেলফ-আইসোলেশনে থাকতে হবে। সেখানে গিয়ে আরো দুই সপ্তাহ আইসোলেশনে থাকতে হবে তাদের।

এরপর সবার কোভিড-১৯ পরীক্ষা করা হবে। দুই সপ্তাহের মধ্যে আরো দুবার পরীক্ষা করা হবে। ছয় দলের সবাইকেই একটি হোটেলে রাখা হবে। প্রতিটি দলের ক্রিকেটারদের ছোট ছোট গ্রুপ করে দেওয়া হবে। টুর্নামেন্ট শুরুর আগে কিংবা চলাকালীন যদি কোনো গ্রুপের একজন পজিটিভ হন, পুরো গ্রুপকেই আইসোলেশনে রাখা হবে। এ ছাড়া টিম হোটেলে কোনো অতিথি আসতে দেওয়া হবে না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ