মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নকল ওষুধ প্রস্তুত বাজারজাত করায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা, ২ জনের কারাদন্ড

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মিটফোর্ড এলাকায় নকল ওষুধ, স্যাভলন, ডিটারজেন্ট প্রস্তুত ও বাজারজাত করার অভিযোগে আরমানিটোলা ও সরদার মার্কেট এলাকার পাঁচ প্রতিষ্ঠানকে আট লাখ জরিমানা ও দুজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ওষুধ প্রশাসন অধিদফতর ও র‌্যাব-১০ এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান। এ সময় বিপুল পরিমাণ নকল ওষুধ, ডিটারজেন্ট তৈরির নিম্নমনের মতো কাঁচামাল জব্দ ও ধ্বংস করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে গভীররাত পর্যন্ত মিটফোর্ডের কয়েকটি ওষুধ মার্কেটে অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান জানান, মিটফোর্ডে নকল হ্যান্ড স্যানিটাইজার ও ওষুধ বিক্রি হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়।

অভিযানে নকল সেকলো, নকল ডায়াবেটিস টেস্টিং কিট জব্দ করা হয়। নকল হ্যান্ড স্যানিটাইজার বিক্রি হচ্ছিল। এসব কারণে ভ্রাম্যমাণ আদালত মোঃ মাহমুদুল (২২) ও সাকিলকে (১৮) তিন মাসের কারাদণ্ড দেন। এছাড়া বিভিন্ন দোকান ও গোডাউনের মালিক এবং কর্মরত পাঁচজনকে আট লাখ টাকা জরিমানা করা হয়। র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার মেজর আনিসুজ্জামান জানান, নকল ওষুধের জন্য পাঁচ লাখ টাকা জরিমানা ও আড়াই লাখ টাকা মূল্যের নকল সেকলো ওষুধ জব্দ করেছি।

এসিআই কোম্পানির স্যাভলনের মতো করে স্যালভন বা অন্য নামে নকল পণ্য প্রস্তুত করায় দুজনকে জেল এবং তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সার্ফ এক্সেল, চাকা বা রিনের মতো কোম্পানির ডিটারজেন্ট নকল করে প্যাকেটজাত ও বিক্রির অভিযোগে দুজনকে জেলসহ প্রায় ৫০ লাখ টাকা মূল্যের পণ্য জব্দ করেছি।

শীর্ষ সংবাদ:
স্বস্তির বৃষ্টি         ভরা বর্ষায় সাগরে লঘুচাপ, ৩ নম্বর সর্তক সংকেত         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের         দক্ষিণ কোরিয়ায় বন্যা-ভূমিধস ॥ অন্তত ১৩ জনের মৃত্যু         করোনা ভাইরাসে জাসদ নেতা মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মৃত্যু         ভরা বর্ষায় তাপপ্রবাহের মধ্যে সাগরে লঘুচাপে ভ্যাপসা গরম         যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে যাচ্ছে হারিকেন ইসাইয়াস         জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         বনানীর সামরিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মেজর(অব.) সিনহা         চারঘাটে সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত, আহত ২         বিশেষ মর্যাদা বাতিলের বর্ষপূর্তিতে কাশ্মীরে কারফিউ জারি         হাতিরঝিল থেকে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার         স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস দেশ ত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন         পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী         মিশরে মিনিবাস দুর্ঘটনায় নিহত ৮         এবার সীমান্তে হেলিপ্যাড তৈরী করছে নেপাল        
//--BID Records