বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমির হোসেন আমু ১৪ দলের সমন্বয়ক

আমির হোসেন আমু ১৪ দলের সমন্বয়ক

বিশেষ প্রতিনিধি ॥ নির্বাচনী জোট শরিকদের পছন্দকেই মূল্যায়ন করল ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব পেয়েছেন প্রবীণ রাজনীতিক, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এমপি। দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এ দায়িত্ব দেন। সেক্ষেত্রে সদ্যপ্রয়াত আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের স্থলাভিষিক্ত হলেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ।

এর আগে দীর্ঘদিন এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকালে মোহাম্মদ নাসিম ক্ষমতাসীন এই জোটকে সক্রিয় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। গত ১৩ জুন মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর ক্ষমতাসীন জোটের এ গুরুত্বপূর্ণ পদটি ফাঁকা হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বুধবার তার বসায় এক সাংবাদিক সম্মেলনে ১৪ দলের সমন্বয়ক এবং মুখপাত্র হিসেবে আমির হোসেন আমুর নাম ঘোষণা করেন।

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রতিক্রিয়ায় আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে শরিক দলগুলোর সঙ্গে সুন্দর সম্পর্ক বজায় রেখে প্রাসঙ্গিক কর্মসূচী দেব। এখন আমাদের দেশে যে করোনার প্রাদুর্ভাব চলছে সেখানেও জনকল্যাণকর কর্মসূচী দিয়ে মানুষের পাশে থাকব। এসব বিষয় নিয়ে আমি পরে ১৪ দলের শরিকদের সঙ্গে কথা বলব।

এর আগে ১৪ দলের সমন্বয়ক হিসেবে আমির হোসেন আমুর নাম ঘোষণা করে ওবায়দুল কাদের বলেন, ১৪ দলের শরিক দলগুলোর নেতৃবৃন্দের সম্মতিক্রমে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা দলের প্রবীণ নেতা ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুকে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দিয়েছেন। আমির হোসেন আমু তার দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা, দক্ষতা ও প্রজ্ঞা দিয়ে ১৪ দলের সমন্বয়কের দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা পালন করবেন বলে নেত্রী (শেখ হাসিনা) আশাবাদ ব্যক্ত করেছেন। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে আবারও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ওবায়দুল কাদের বলেন, তার শূন্যতা কখনও পূরণ হবার নয়।

ষাটের দশকের ছাত্রলীগ নেতা আমির হোসেন আমু ১৯৭০ সালের নির্বাচনে বরিশাল থেকে প্রাদেশিক পরিষদের সদস্য হয়েছিলেন। স্বাধীনতার পর চারবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া এই আওয়ামী লীগ নেতা বর্তমানে ঝালকাঠি-২ আসনের প্রতিনিধিত্ব করছেন।

শীর্ষ সংবাদ:
ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী         ‘আমি একজন পরিশ্রমী, নিষ্ঠাবাদ ও সৎ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছি’         করোনা ভাইরাসে মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৯৫         ‘শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির’         করোনা ভাইরাসের বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান কাদেরের         মেজর সিনহা হত্যা ॥ ৪ পুলিশসহ ৭ জন সাত দিনের রিমান্ডে         বিদেশফেরত ৭০ শতাংশ জীবিকা সংকটে         মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক চারজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত         বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ ইউরো দেবে ইইউ         এমপিদের থোক বরাদ্দ অর্থনৈতিক সুবিধার পথ ॥ টিআইবি         ১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         করোনা ভাইরাসে আক্রান্ত রুমিন ফারহানা         বৃষ্টিপাত হচ্ছে ॥ ৩ দিন পর আরও বাড়তে পারে         কাতার থেকে ফিরলেন ৪১৩ বাংলাদেশি         হাটহাজারীর ত্রিপুরা পল্লীতে প্রধানমন্ত্রীর উপহার ১২ পরিবারকে        
//--BID Records