মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টে ক্রীড়া সংগঠকসহ নয়জনের মৃত্যু

জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টে ক্রীড়া সংগঠকসহ নয়জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টে দেশে আরও কমপক্ষে সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রয়েছেন খুলনায় ক্রীড়া সংগঠক, মাগুরায় নারীসহ দু’জন, গাইবান্ধার গোবিন্দগঞ্জে যুবতী, বগুড়ায় যুবক, নড়াইলে পুলিশ কর্মকর্তা, গলাচিপায় দুইজন ও রাঙ্গামাটিতে শিবু চাকমা নামে এক ব্যক্তি। সোমবার রাত ও মঙ্গলবার তাদের মৃত্যু হয়। এদিকে বিভিন্ন জেলায় নতুন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছে রাজশাহীতে চিকিৎসক ও নার্সসহ ১০৪, পাবনায় ১৪, নাটোরে তিন, নড়াইলে ২৯, রাঙ্গামাটিতে সাত, ঝালকাঠিতে ১৪, গলাচিপায় দুইজন, লক্ষ্মীপুরে ২২, হবিগঞ্জে ৩০, কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশ কর্মকর্তাসহ ছয়, গাইবান্ধায় আট, পঞ্চগড়ে বিজিবি সদস্যসহ সাতজন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

খুলনায় করোনায় আক্রান্ত হয়ে সরদার রফিকুল ইসলাম (৬৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর চারটার দিকে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে তিনি মারা যান। তিনি নগরীর ছোট মির্জাপুরের বাসিন্দা এবং খুলনার বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট ক্লাব কপিলমুনি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (কেকেএসপি) পরিচালক ছিলেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ও করোনা হাসপাতালের মুখপাত্র ডাঃ শেখ ফরিদউদ্দিন আহমেদ জানান, রফিকুল ইসলাম সোমবার রাত সাড়ে ১০টার দিকে করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে তিনি মারা যান।

মাগুরা ॥ মাগুরায় করোনাভাইরাসে দবির শেখ (৭০) নামে এক বৃদ্ধ ও মৌসুমী আখতার (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। সোমবার রাতে দবির শেখ নিজ বাড়িতে হোম আইসোলেশনে মারা যান। অন্যদিকে মৌসুমী আখতার সোমবার সাভারে মারা যান। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে ছয়জনের মৃত্যু এবং আক্রান্ত হলো ১৬৬ জন। সুস্থ হয়েছে ৬১ জন।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জের ফুলবাড়ী ইউনিয়নের ছোট সাতাইল বাতাইল ফুটানি বাজার এলাকায় মঙ্গলবার সকাল নয়টায় জেসমিন আক্তার প্রিয়া (১৭) নামে করোনা উপসর্গ নিয়ে এক যুবতীর মৃত্যু হয়েছে। সে ওই এলাকার মমিনুল ইসলামের স্ত্রী।

জানা গেছে, জেসমিন আক্তার প্রিয়া সোমবার দুপুরে করোনা উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিকে মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন আটজন।

বগুড়া ॥ বগুড়া মোহাম্মদ আলী আইসোলেশন হাসপাতালে মঙ্গলবার সকালে কোভিড-১৯ পজিটিভ নিজাম উদ্দিন (২৯) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বাড়ি জয়পুরপাড়ায়, পেশায় ব্যবসায়ী।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ খায়রুল বাশার জানান, এই দিন সকালে তিনি প্রচন্ড জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার বিশ মিনিট পরই মারা যান। নমুনা পরীক্ষায় তার পজিটিভ ফলাফল আসে।

নড়াইল ॥ পিটিসি খুলনার আরআই (চলতি দায়িত্বে) কর্মরত সশস্ত্র ইন্সপেক্টর মোশাররফ হোসেন করোনা উপসর্গে লোহাগড়ার পারশালনগর গ্রামের নিজ বাড়িতে মারা গেছেন। নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় ৬ জুলাই রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে ওই রাতেই লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি বেশ কিছুদিন ধরে করোনার উপসর্গ ও টাইফয়েড রোগে ভুগছিলেন। গত ১ জুলাই খুলনায় করোনার নমুনা দেয়া হলেও এখনও রিপোর্ট পাওয়া যায়নি বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে। এদিকে নড়াইলে মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাঙ্গামাটি ॥ রাঙ্গামাটি শহরের চম্পকনগর এলাকায় শিবু চাকমা নামে এক করোনা রোগী মারা গেছেন। তিনি চট্টগ্রামের ইউএসটিসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার মারা যান। এদিকে চট্টগ্রামের সিভাসু থেকে আরও সাত রোগীর করোনা পজিটিভ ফল এসেছে।

রাজশাহী ॥ চার চিকিৎসক ও চার পুলিশসহ রাজশাহীতে আরও ১০৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে সিটি এলাকায় বসবাস করে ৯৩ জন। বাকি ১১ জন জেলার পবা, বাগমারা ও গোদাগাড়ীর।

ডাঃ সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই সিফটে ১৭৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৯ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৩২ জন, পাবনার ১৪ ও নাটোরের তিনজন।

ঝালকাঠি ॥ জেলায় মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১৪ জন আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্ত হলো ২৬৩ জন। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ১২৫ জন সুস্থ হয়েছেন এবং ১০ জন মৃত্যুবরণ করেছেন। সর্বশেষ আক্রান্ত ব্যক্তি হলেন জেলা প্রশাসক কার্যালয়ের গাড়িচালক মোক্তার আলী হাওলাদার (৫৬), জুটিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কর্মচারী নুরুন্নাহার (৩৮), হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের শিক্ষক তপন কুমার কর্মকার (৫০), ঝালকাঠি জেলা পুলিশ সদস্য কাইউম সরদার (৪০), ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারী খাইরুজ্জামান (৩৮), নলছিটি উপজেলার স্বাস্থ্যকর্মী আইরিন চৌধুরী (৩৮), হাফছা বেগম (৩৮), আকলিমা খাতুন (৩০) ও স্বাস্থ্যকর্মী পরিবারের সদস্য রাফিয়া (১১), স্বাস্থ্যকর্মী মফিজ উদ্দিন (৩১), ভৈরবপাশা গ্রামের আছাদুজ্জামান (৩৬), নলছিটি উপজেলা সদরের জাফর (৪২), রাজাপুরের বাদুরতলা গ্রামের আঃ কায়সার (৭২) ও বাগরী এলাকার মেরিমন্ডল (৫৩)।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদরে ১৩ জন, রামগঞ্জে পাঁচ, রায়পুরে তিন ও কমলনগরে একজন।

পঞ্চগড় ॥ জেলার পাঁচ উপজেলার মধ্যে চার উপজেলা সবুজ জোন ঘোষণা করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ ঘোষিত সবুজ জোন উপজেলাগুলো হলো- তেঁতুলিয়া, আটোয়ারী, বোদা ও দেবীগঞ্জ। শুধু সদর উপজেলা হলুদ জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। সিভিল সার্জন ডাঃ ফজলুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে মঙ্গলবার দুপুর পর্যন্ত জেলায় বিজিবি সদস্যসহ সাতজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে সদরে চারজন, বোদায় দু’জন এবং দেবীগঞ্জে একজন।

হবিগঞ্জ ॥ জেলায় নতুন করে আরও ৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৩৪ জনে। নতুন করে আক্রান্তদের মধ্যে রয়েছেন সদরে ২১, চুনারুঘাটে ছয়, বাহুবলে দুই ও মাধবপুরে একজন।

দৌলতপুর ॥ কুষ্টিয়ার দৌলতপুরে ক্যাম্পের আইসিসহ ছয় পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হওয়ায় একটি পুলিশ ক্যাম্প লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার রাতে খলিষাকুন্ডি পুলিশ ক্যাম্প লকডাউন ঘোষণা করা হয়। দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপায় করোনা উপসর্গে দুই জনের মৃত্যু হয়েছে। মৃতরা হচ্ছেন, পৌর শহরের পুরান লঞ্চঘাট এলাকার আবাসিক হোটেলের এক মালিক (৪২) এবং খারিজ্জমা গ্রামের বাসিন্দা ফরিদপুরের একটি পৌরসভার এক প্রকৌশলী (৫৫)। তারা উভয়েই কয়েকদিন ধরে জ্বর, সর্দি, কাশিসহ করোনা উপসর্গে ভুগছিলেন। প্রকৌশলী বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং হোটেল মালিক ফিডার রোডের নিজ বাসভবনে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত সাড়ে দশটার দিকে মৃত্যু হয়।

শীর্ষ সংবাদ:
বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না         করোনা থেকে এ পর্যন্ত সুস্থ দেড় লাখের বেশি         কৃষক বাঁচাতে চায় সরকার ॥ ২৫ পাটকল পুনরায় দ্রুত চালুর উদ্যোগ        
//--BID Records