বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ম্যাচ আয়োজক হওয়ার সুযোগ বসুন্ধরা কিংসের

  • এএফসি কাপ

স্পোর্টস রিপোর্টার ॥ এএফসি কাপের ‘ই’ গ্রুপে আছে বাংলাদেশ, ভারত ও মালদ্বীপ- এই তিন দেশের চার ক্লাব। এগুলো হলো : বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই সিটি এফসি এবং মালদ্বীপের টিসি স্পোর্টস এবং মাজিয়া স্পোর্টস এ্যান্ড রিক্রিয়েশন ক্লাব।

এই গ্রুপের এখনও ১০ ম্যাচ বাকি আছে। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) ইতোমধ্যেই জানিয়েছে- এই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আগামী ২৩, ২৬ , ২৯ অক্টোবর এবং ১ ও ৪ নবেম্বর। ম্যাচগুলোর ভেন্যুগুলো এখনও নির্ধারিত হয়নি। যদি কোন দেশের ক্লাব এই ম্যাচগুলোর আয়োজক হতে চায় তাহলে সেই সুযোগও তাদের দিতে চায় এএফসি। সেক্ষেত্রে আগ্রহী দেশগুলোর ক্লাবগুলোকে এএফসির কাছে আগামী ১৭ জুলাইর মধ্যে আবেদন করতে হবে। ২১ জুলাই এএফসি আবেদন করা ক্লাবকে আয়োজক হওয়ার শর্তগুলো পাঠাবে। ২৪ জুলাই সবকিছু পর্যবেক্ষণ করে ৩১ জুলাই এএফসি আয়োজক দেশ নির্ধারণ করবে।

মরণঘাতী করোনাভাইরাসের জন্য বাকি ম্যাচগুলো একটি ভেন্যুতে হবে এমন সিদ্ধান্ত হয়েছিল আগেই। সেই সঙ্গে নিরপেক্ষ কোন ভেন্যুর কথাও ভাবা হয়েছিল। এখন এএফসি অংশগ্রহণকারী ক্লাব ও ওই দেশের কাছ থেকে আয়োজক হওয়ার আগ্রহ জানতে চেয়ে তাদের কাছে চিঠি পাঠায়।

উল্লেখ্য, এএফসি কাপের ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশের বসুন্ধরা কিংস। তাদের এখনও ৫ ম্যাচ খেলা বাকি আছে। ম্যাচগুলোর সিডিউল হচ্ছে : ২৩ অক্টোবর মাজিয়া, ২৬ অক্টোবর চেন্নাই সিটি এফসি, ২৯ অক্টোবর চেন্নাই সিটি এফসি, ১ নবেম্বর টিসি স্পোর্টস এবং ৪ নবেম্বর মাজিয়ার বিরুদ্ধে। বসুন্ধরা কিংস এই ম্যাচগুলো আয়োজন করতে আগ্রহী কি না সেটা এখনও জানা যায়নি। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) খুব শীঘ্রই বিষয়টি নিয়ে তাদের সঙ্গে যোগাযোগ করবে বলে জানিয়েছে।’

করোনোভাইরাসের কারণে বন্ধ হয়ে যায় এএফসি কাপের খেলা। এই আসরের বাকি ম্যাচগুলো কবে ও কিভাবে অনুষ্ঠিত হবে এ নিয়ে কিছুদিন আগে দক্ষিণ এশিয়ার দেশগুলোর সঙ্গে একটি ভার্চুয়াল সভা করে এএফসি। এএফসি কাপে যে দেশগুলোর ক্লাব আছে সেই ক্লাব প্রতিনিধি এবং ওই দেশের ফুটবল ফেডারেশনের সঙ্গে ছিল এই সভা। সভায় বাকি ম্যাচগুলো কোন নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের বিষয়ে নিজেদের মতামত দেয় ক্লাবগুলো। তখন জানা যায় সেই ম্যাচগুলো মালয়েশিয়ায় হওয়ার সম্ভাবনাই বেশি।

বাংলাদেশ স্পষ্টভাবে এই ভার্চুয়াল সভায় জানিয়েছিল তাদের বসুন্ধরা কিংস ভারতে গিয়ে সব ম্যাচ খেলতে পারবে না। কারণ রহস্যজনক কারণে সেখানে ভিসা নিয়ে প্রতিবারই ঝামেলা সৃষ্টি হয়।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records