বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্সিলোনা ছাড়ার ইঙ্গিত দিলেন মেসি!

বার্সিলোনা ছাড়ার ইঙ্গিত দিলেন মেসি!
  • ন্যুক্যাম্পে হতাশ আর্জেন্টাইন স্ট্রাইকার

স্পোর্টস রিপোর্টার ॥ ৩৩ বছর বয়স লিওনেল মেসির। ক্যারিয়ারের গোধূলিবেলায় পৌঁছে গেছেন বার্সিলোনার আর্জেন্টাইন সুপারস্টার। কিন্তু মাঠের পারফর্মেন্সে এখনও উজ্জ্বল আলোয় ভাসছেন এলএম টেন। যে কারণে এই মুহূর্তেও বিশ্ব ফুটবলের সেরা তারকার তকমাটা গায়ে মাখানো তার। তবে বার্সিলোনার সঙ্গে তার একটা ছোটখাট ঝামেলা যেন সবসময়ের। কখনও বেতন নিয়ে কখনও আবার অন্য কোন বিষয়ে। লিওনেল মেসির সঙ্গে এমন একটা ঝামেলা যেন লেগেই থাকে ক্লাব কর্তাদের। তবে এবার সেই ঝামেলাটা যেন একটু অন্যদিকেই মোড় নিতে চলেছে।

স্প্যানিশ জায়ান্ট বার্সার সঙ্গে মেসির চুক্তি শেষ হতে আর এক বছরও বাকি নেই। আর তারপরই আবার নতুন করে বার্সিলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হতে হবে মেসিকে। কিন্তু ক্লাব সার্কিটে কান পাতলেই শোনা যাচ্ছে অন্য খবর। বার্সিলোনার সঙ্গে আর চুক্তিবদ্ধ হতে মোটেও আগ্রহী নন মেসি। এমনকি আর্জেন্টাইন তারকা এই মুহূর্তে নতুন চুক্তির কথাবার্তাও থামিয়ে দিয়েছেন বলেও শোনা যাচ্ছে। স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সের এবং সাংবাদিক মানু কারেনিয়ার সাম্প্রতিক এমনই এক প্রতিবেদন বেশ চাঞ্চল্য তৈরি করেছে। মানু জানাচ্ছেন যে, বার্সার সঙ্গে যে কোনভাবে বর্তমান চুক্তি শেষ করতে পারলেই যেন বাঁচেন মেসি। কিন্তু দিন কয়েক আগেই আবার শোনা যাচ্ছিল, বার্সায় মেসির পরবর্তী চুক্তি নিয়ে কথাবার্তা অনেকটাই এগিয়েছে। অথচ বিগত কয়েক সপ্তাহ ধরে মাঠ এবং মাঠের বাইরে চলা বার্সিলোনার দোলাচলকে এক্কেবারেই ভাল চোখে দেখেননি মেসি। এমনকি নতুন চুক্তিতেও তিনি স্বাক্ষর করবেন না বলেও সাফ জানিয়ে দিয়েছেন ক্লাব কর্তৃপক্ষকে।

কাতালান ক্লাবটির প্রাণভোমরা হয়ে ওঠা লিওনেল মেসির বেশ কিছু ঘনিষ্ঠ সূত্রকে উদ্ধৃত করে মানু কারেনিয়া বলেন, বর্তমানে বার্সার জন্য বোঝা হয়ে থাকতে চাইছেন না লিওনেল মেসি। কারণ ঘনিষ্ঠ সূত্রদের তিনি আগেই জানিয়েছিলেন যে, ক্লাবে যতদিন তার মূল্য থাকবে ততদিনই তিনি নিজেকে বার্সার অঙ্গ বলে মনে করবেন। কিন্তু হঠাৎ করে কি এমন কারণে মেসিকে মূল্য দিচ্ছে না বার্সা? আর কেনই বা হঠাৎ দলের মধ্যে নিজেকে একা বোধ করছেন মেসি? এই প্রশ্নগুলোই বারবার উঠে আসছে। আর এসব প্রশ্নের উত্তরে বেশ কিছু চাঞ্চল্যকর বিষয় উঠে আসছে। প্রথমত এমন কিছু সিদ্ধান্তের জন্য মেসিকে বার্সার ক্লাব কর্তৃপক্ষ দোষারোপ করছে, সেখানে আদতে তার কোন হাত নেই। নেই কোন যোগসাজশও। এছাড়াও ক্লাবের পক্ষ থেকে কোন দীর্ঘমেয়াদী পরিকল্পনা করা হচ্ছে না দেখেও বেশ বিরক্ত এলএম টেন। শুধু তাই নয়, বার্সিলোনার এক্কেবারে ভেতরের খবরও চলে আসছে মিডিয়ার হাতের মুঠোয়। সে কারণেও ক্লাব কর্তৃপক্ষের কাছে তীব্র উষ্মা প্রকাশ করেছেন খোদ মেসিই।

তবে প্রকাশ্যে না বললেও একটা বিষয় হাবেভাবে বুঝিয়ে দিয়েছেন মেসি। বার্সিলোনার বোর্ড যতদিন বার্তোমেউর অধীনে থাকবে ততদিন আর কোন নতুন চুক্তিতে স্বাক্ষর করবেন না এই আর্জেন্টাইন তারকা। এখান থেকে আরও একটা বিষয় পরিষ্কার যে, মেসি বেশ কিছুদিন ধরেই অপেক্ষা করছিলেন যাতে অন্য বোর্ড বার্সার ক্ষমতা দখল করে। ২০২১ সালের জুন মাসে আবারও বার্সিলোনার নির্বাচন। তারপরই নয়া বোর্ড সভাপতি ক্ষমতায় আসবেন। এদিকে জুনের শেষেই শেষ হয়ে যাবে বার্সিলোনার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ। এখন দেখার অপেক্ষা বোর্ড সভাপতির বদল হলেই লিওনেল মেসি আবার বার্সিলোনার হয়েই খেলেন নাকি অন্য ক্লাবে দেখা যাবে তাকে?

এদিকে বার্সিলোনারই সাবেক ব্রাজিলিয়ান তারকা রিভালদোর মনে বাসা বেঁধেছে ভিন্ন চিন্তা। তিনি মনে করছেন, যার অধীনে মেসির উত্থান সেই গুরু পেপ গার্ডিওয়াল দলে গিয়ে নতুন জুটি গড়তে পারেন মেসি। নয়তো যেতে পারেন জুভেন্টাসে। যার সঙ্গে এক দশকের প্রতিদ্বন্দ্বিতা সেই ক্রিস্টিয়ানো রোনাল্ডোর সঙ্গে গড়তে পারেন নতুন জুটি। এর আগে অবশ্য আরও একটি গুঞ্জন ছিল। রোনাল্ডোর সঙ্গে প্রতিযোগিতা করতে ইন্টার মিলানে যেতে পারেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। রিভালদো বলেন, ‘মেসি বার্সিলোনা ছাড়লে তাদের ড্রেসিংরুমের অবস্থা নাজুক হয়ে পড়বে। ক’মাস ধরে ক্লাবে যেসব ঘটনা ঘটছে মেসি অসবরও নিয়ে নিতে পারে। মেসির যখন বার্সার সঙ্গে চুক্তি শেষ হবে তখন তার বয়স হবে ৩৪। আমি মনে করি, তারপরও খুব সহজে সে প্রিমিয়ার লীগে খেলে যেতে পারবে। চুক্তি শেষ হয়ে গেলে মেসি বার্সা ছাড়বে এটা দেখা খুব কষ্টের। আগামী মৌসুমটা সে বার্সায় থাকবে সেই আশাই করছি। কারণ চুক্তি থাকলেও তার ক্লাব ছাড়ার অধিকার আছে। মেসি চাইলে ম্যানসিটিতে যেতে পারে। জুটি গড়তে পারে গার্ডিওয়ালার সঙ্গে। দারুণ রসায়ন ছিল তাদের। এর বাইরে অনেক এজেন্ট জুভেন্টাসে মেসি-রোনাল্ডো জুটির স্বপ্ন দেখছেন সেটাও কিন্তু মিথ্যা নয়।’

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records