শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এয়ার এরাবিয়ার ফ্লাইট আজ ॥ শুক্রবার শুরু টার্কিশের

এয়ার এরাবিয়ার ফ্লাইট আজ ॥ শুক্রবার শুরু টার্কিশের

স্টাফ রিপোর্টার ॥ আবুধাবী থেকে একটি স্পেশাল ফ্লাইটে ১৪০ যাত্রী ফিরিয়ে আনা হয়েছে। মঙ্গলবার দুপুরে ইউএস বাংলা ফ্লাইটটি অপারেট করে। এদিকে আজ এয়ার এরাবিয়া ও আগামী শুক্রবার থেকে ঢাকায় প্রথম ফ্লাইট পরিচালনা করছে তুরস্কের উড়োজাহাজ সংস্থা টার্কিশ এয়ারলাইন্স।

মঙ্গলবার আবুধাবী থেকে স্থানীয় সময় ভোর ৫টায় ১৪০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে এবং বেলা ১১টা ৪২ মিনিটে ঢাকায় অবতরণ করে ইউএস বাংলার বিশেষ ফ্লাইট। আটকেপড়া বাংলাদেশীদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে। আবুধাবী থেকে প্রত্যেক যাত্রী করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করেছে। কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত প্রায় চার মাস সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিল বহু সংখ্যক বাংলাদেশী। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনভাবেই দেশে ফিরে আসতে পারছিল না, এমতাবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের সহযোগিতায় আবুধাবী থেকে আজ আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের ফিরিয়ে আনল ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইতোমধ্যে ইউএস-বাংলা কোভিড-১৯ সময়কালীন চেন্নাই, কলকাতা, দিল্লী, কুয়ালালামপুর ব্যাংকক, দুবাইতে আটকেপড়া বাংলাদেশী নাগরিকদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে। আজ (বুধবার) থেকে ফের ঢাকায় ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের উড়োজাহাজ সংস্থা এয়ার এ্যারাবিয়া। করোনাভাইরাসের কারণে নিষেধাজ্ঞা থাকায় ঢাকায় প্রায় সোয়া ৩ মাস ফ্লাইট বন্ধ রাখে সংস্থাটি।

নিষেধাজ্ঞা ওঠার পর যে চারটি এয়ারলাইন্স এ পর্যন্ত ঢাকায় ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে, তার মধ্যে এয়ার এ্যারাবিয়া অন্যতম। সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে রওনা হয়ে বুধবার সকাল ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে এয়ার এ্যারাবিয়ার করোনা পরবর্তী প্রথম ফ্লাইট। সপ্তাহের প্রতি বুধবার ও শুক্রবার এয়ার এ্যারাবিয়াকে দুটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

এছাড়া করোনা পরিস্থিতিতে নিষেধাজ্ঞা ওঠার পর বুধবার থেকে টার্কিশ এয়ারলাইন্সকে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। সপ্তাহের প্রতি রবি, মঙ্গল ও শুক্রবার ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে। সেই হিসেবে ৩ জুলাই ভোরে বাংলাদেশে অবতরণ করবে টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটটি। ওইদিন সকাল ৬টা ৩৫ মিনিটে ঢাকা থেকে যাত্রী তুরস্কের ইস্তানবুলে যাত্রা করবে। টার্কিশ এয়ারলাইন্স ব্যবহার করে ইস্তানবুলে ট্রানজিট হয়ে বাংলাদেশী যাত্রীরা বিশ্বের বিভিন্ন দেশে যেতে পারবে। টার্কিশ এয়ারলাইন্সের বাংলাদেশের সেলস এ্যান্ড ট্রাফিক অফিসার এজাজ কাদরি বলেন, অনেকে আগে থেকেই টিকিট কেটে রেখেছেন, তাদের যাত্রার তারিখ এই তিন দিন ছাড়া অন্য দিন হলে বিনামূল্যে পরিবর্তন করতে পারবেন।

শীর্ষ সংবাদ:
মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা        
//--BID Records