মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রূপগঞ্জে ছাঁটাইয়ের প্রতিবাদে পোশাক কর্মীদের বিক্ষোভ

রূপগঞ্জে ছাঁটাইয়ের প্রতিবাদে পোশাক কর্মীদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ ৩০ জুন ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতন ও ঈদ বোনাস না দিয়ে বিনা নোটিসে শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে রবিন টেক্সটাইল বাংলাদেশ লিমিটেড নামে একটি পোশাক কারখানার শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা ভুলতা ইউনিয়নের আউখাবো এলাকায় অবস্থিত কারখানার সামনে শ্রমিকরা বিক্ষোভ করে।

প্রিন্টিং শ্রমিক আনিসুর রহমান, ডাইয়িং শ্রমিক মায়েশ, নিটিং বিভাগের আবুল হোসেনসহ অন্য শ্রমিকরা অভিযোগ করে জানান, রবিন টেক্সটাইল বাংলাদেশ লিমিটেড নামের পোশাক কারখানাটিতে প্রায় ৭ হাজার শ্রমিক-কর্মচারী কাজ করেন। মালিকপক্ষ গত এক মাসে কোন প্রকার নোটিস ছাড়া বকেয়া বেতন ও ঈদ বোনাস ছাড়া দুই দফায় প্রায় তিন হাজার শ্রমিক ছাঁটাই করেন। মালিকপক্ষ থেকে বলা হয় করোনা পরিস্থিতির কারণে তিন মাসের জন্য শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে। তিন মাস পর পুনরায় আবার তাদের নিয়োগ দেয়া হবে। বকেয়া বেতন বোনাস না পেয়ে শ্রমিকরা অনাহারে অর্ধহারে দিন কাাটচ্ছেন। দোকানিরা বাকি টাকার জন্য চাপ প্রয়োগ করছে। বিভিন্ন সময় শ্রমিকরা ছাঁটাইয়ের প্রতিবাদ করতে গেলে মালিকপক্ষের সন্ত্রাসী বাহিনী দিয়ে মারধর করে তাড়িয়ে দেয়া হয়।

শ্রমিকরা অভিযোগ করে আরও জানান, শিপন টিপু মোল্লা টেক্সটাইল বিভাগের রবিন টেক্সটাইল বাংলাদেশ লিমিটেডের সিনিয়র সহ-সভাপতি। শিপন টিপু মোল্লা ওয়েস্টেডের নাম করে লাখ লাখ টাকার মালামাল পাচার করে টেক্সটাইল বিভাগকে বড় লোকসানের মূলে ফেলছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের        
//--BID Records