শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারী ফুটবলারদের জন্য ‘মেক ইট কাউন্ট’ কর্মসূচী

স্পোর্টস রিপোর্টার ॥ দেশের মহিলা ফুটবলের উন্নয়নের গতিধারা চালু রাখতে একটি পদক্ষেপ হাতে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) যা তাদের কাছে বেশ ‘কার্যকরী’ বলেই মনে হচ্ছে। মহামারী কোভিড-১৯-এর থেকে মহিলা ফুটবলারদের দূরে রাখতে বাফুফে একাডেমি থেকে এরইমধ্যে মেয়েদের যার যার দেশের বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। তবু সব খেলোয়াড়ের মধ্যে টেকনিক্যাল ও ফিজিক্যাল ফিটনেস বজায় রাখতে ‘মেক ইট কাউন্ট’ নামে একটি কর্মসূচী আয়োজন করেছে বাফুফে।

জাতীয় মহিলা ফুটবল দলের হেড কোচ গোলাম রব্বানী ছোটন, সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু, মাহমুদা আক্তার এবং হেড অব উইমেনস ফুটবল উইংস সুইনু প্রু মারমার তত্ত্বাবধানে নারী খেলোয়াড়রা নির্দিষ্ট বয়সের ক্যাটাগরিতে আলাদাভাবে এই কর্মসূচীতে অংশ নেবেন। বাফুফে থেকে খেলোয়াড়দের ঘুম ও পুষ্টিকর খাদ্য গ্রহণের বিষয়টি তদারকি করা হবে। একইসঙ্গে সমস্ত খেলোয়াড়কে ইতোমধ্যেই জানানো হয়েছে তারা যেন প্রতিদিন বাফুফের কর্মকর্তাদের কাছে নিজেদের আবেগ-অনুভূতি ও চিন্তা-ভাবনা প্রকাশ করে।

বাফুফের নির্বাহী সদস্য, নারী ফুটবলের চেয়ারম্যান ও এফসি এবং ফিফার কার্যনির্বাহী সদস্য মাহফুজা আকতার কিরণ এ প্রসঙ্গে জানান, ‘এই অনাকাক্সিক্ষত সময়ে আমাদের মেয়ে খেলোয়াড়দের অবশ্যই বাড়িতে নিজেদের ফিটনেস ও স্বাস্থ্য ধরে রাখার ব্যাপারে সক্রিয় হতে হবে। আশা করছি আমাদের গৃহীত পদক্ষেপের মাধ্যমে মেয়েরা তাদের উন্নতি অব্যাহত রাখবে আর আমরাও প্রতিনিয়ত তাদের সহায়তা করতে পারব। আমরা আশাবাদী, যত দ্রুত বয়সভিত্তিক মেয়েদের দলকে মাঠে ফিরে পাব।’

এদিকে ফুটবলে মেয়েদের কোচিং জগতে উৎসাহিত করতে আসন্ন সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কোচিং কোয়ালিয়াফিকেশন কোর্সের আয়োজন করছেন সুইনু প্রু মারমা।

শীর্ষ সংবাদ:
রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র        
//--BID Records