মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে করোনা আক্রান্ত ৮ হাজার ছাড়াল

চট্টগ্রামে করোনা আক্রান্ত ৮ হাজার ছাড়াল
  • মৃত্যু বেড়ে ১৭১

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ৩৪৬ জন। নমুনা পরীক্ষায় এটাই একদিনে সর্বোচ্চ সংক্রমণ। এ নিয়ে জেলায় আক্রান্ত শনাক্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়ে গেল। নতুন ২ জনসহ মৃতের সংখ্যা ১৭১। কোভিড-১৯ আক্রান্তের হার সাধারণ মানুষের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সর্বশেষ রবিবারের প্রতিবেদনে চট্টগ্রামে সংক্রমণের হার ৩৪ শতাংশের বেশি।

সোমবার সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে জানানো হয়, আগের দিন রবিবার ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৯৯৭টি। এরমধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ৩৪৬টি নমুনার। সেই হিসেবে আক্রান্তের হার ৩৪ দশমিক ৭০। চট্টগ্রামে একদিনে এর আগে এত বেশি করোনা রোগী শনাক্ত হয়নি। জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৮ হাজার ৩৫ জন। এদিন মারা গেছেন ২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃত্যু হয়েছে ১৭১ জনের। দিন যতই বাড়ছে সংক্রমিতের সংখ্যাও জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বি জানান, রবিবার যে ৩৪৬ জন আক্রান্ত হয়েছেন তার মধ্যে ২৭৪ জন মহানগর এলাকার এবং ৭২ জন বিভিন্ন উপজেলার। এদিন ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডিতে (বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এবং ইনফেকসাস ডিজিজেস) ১০১টি নমুনা পরীক্ষায় ১৪, সিভাসুতে (চট্টগ্রাম ভেটেরিনারি এ্যান্ড এ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটি) ১৪৪টি নমুনা পরীক্ষায় ২৬, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১১২টি নমুনা পরীক্ষায় ৪৫, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষায় ৫৬, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষায় ৪টি এবং বেসরকারী ইম্পেরিয়াল হসপিটালে ১১০টি নমুনা পরীক্ষায় ২৪ এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবে ৩৫২টি নমুনা পরীক্ষায় ১৭৭টির করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে শেভরনের দু’দিনের পরীক্ষার রিপোর্ট একসঙ্গে দেয়া হয়েছে। এই ক্লিনিকে শনিবার ২১৮ এবং রবিবার ১৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। মহানগরের বাইরে যে ৭২ জন আক্রান্ত শনাক্ত হয়েছে তারমধ্যে সর্বাধিক ১৯ জন হাটহাজারী উপজেলার। এছাড়া ফটিকছড়িতে ১৩ জন, সীতাকুন্ডে ১০ জন, আনোয়ারায় ৭ জন, পটিয়ায় ৫ জন, সাতকানিয়ায় ৫ জন, চন্দনাইশে ৪ জন, মীরসরাই ও বাঁশখালীতে ৩ জন করে এবং লোহাগাড়া, বোয়ালখালী ও রাঙ্গুনিয়ায় ১ জন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত মোট ৮ হাজার ৩৫ জনের মধ্যে ৫ হাজার ৫১৫ জন মহানগর এলাকার এবং ২ হাজার ৫২০ জন বিভিন্ন উপজেলার। মারা যাওয়া ১৭১ জনের মধ্যে ১৩১ জন চট্টগ্রাম মহানগর এলাকার এবং বাকি ৪০ জন বিভিন্ন উপজেলার অধিবাসী।

করোনায় নৌ-পুলিশ সদস্যের মৃত্যু ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছেন ওমর ফারুক (৩৭) নামের এক নৌপুলিশ সদস্য। তিনি সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) পদে কর্মরত ছিলেন। রবিবার রাতে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন নৌপুলিশ চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মর্তুজা আলী খান।

নৌপুলিশ কার্যালয় সূত্রে জানানো হয়, প্রায় এক সপ্তাহ ধরে জ্বর, শ্বাসকষ্টসহ করোনাভাইরাস উপসর্গে ভুগছিলেন এএসআই ওমর ফারুক। নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। সিভিল সার্জন কার্যালয় থেকে শনিবার রাতে টেলিফোনে তাকে এই তথ্য জানানো হয়। রবিবার সকাল থেকেই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। রবিবার রাতে অবস্থা খুবই খারাপ হয়ে যায়। পুলিশ ফাঁড়ি থেকে হাসপাতালে নেয়ার পথেই মারা যান পুলিশের এই সদস্য।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান        
//--BID Records