শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উখিয়ায় জেলেদের চাল বিতরণে অনিয়ম

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়ায় জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। কেউ কেউ বলছে টাকার বিনিময়ে অনিয়ম ও স্বজনপ্রীতি করে প্রকৃত জেলেদের বাদ দেয়া হয়েছে। এ নিয়ে ইউনিয়ন পরিষদ চত্বরে শতাধিক সুবিধাবঞ্চিত কার্ডধারী জেলে ক্ষোভ প্রকাশ করেছে। জানা গেছে, শনিবার বিকেলে উপকূলীয় জালিয়াপালং ইউনিয়নের ২ হাজার ৭৫ জন জেলেদের মাঝে ৫৬ কেজি করে চাল বিতরণ করা হয়। সুবিধাবঞ্চিত মনখালীর জলিলুর রহমানের পুত্র মুজিবুল হক বলেন, স্থানীয় মহিলা মেম্বারের স্বামী আবুল বশর টাকার বিনিময়ে আসল কার্ডধারী জেলেদের বাদ দিয়ে টোকেন দিয়ে পেশায় জেলে নয়, এমন ব্যক্তিদের চাল বিতরণ করেছে। এর আগেও শতাধিক প্রকৃত জেলেকে সরকারী ভাতা দেয়নি। একই ধরনের কথা বলেন, মনখালী বাঁচা মিয়ার পুত্র আবুল কালাম প্রকৃত কার্ডধারী জেলেরা করোনা দুর্যোগে সরকারের কোন সহযোগিতা পাচ্ছে না। অভিযোগের বিষয়টি সত্য নয় দাবি করে আবুল বশর বলেন, ইউপি সদস্য মোঃ মুছা ইয়াবা মামলায় বর্তমানে জেলে আছে। তাছাড়া আমার স্ত্রী সংরক্ষিত মহিলা ইউপি সদস্য হওয়ার সুবাদে চেয়ারম্যানের প্রদানকৃত তালিকাভুক্ত মানুষগুলোকে পরিষদে আসার জন্য বলা হয়।

জালিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী বলেন, প্রতিবছর দুই মাস সাগরে মাছ ধরা নিষেধ থাকা সময়ে কর্মহীন জেলেদের ভাতা ও সহায়তা দেয়া হয়। এবারও প্রকৃত জেলেদের ৫৬ কেজি করে চাল প্রদানের জন্য উখিয়া উপজেলা সমন্বয় সভায় তালিকা হালনাগাদ করে বিতরণের সিদ্ধান্ত হয়। এতে পূর্বের জেলে কার্ডধারী কিন্তু সাম্প্রতিক সময়ে পেশা পরিবর্তন করেছে এমনকিছু মানুষ বাদ পড়েছে। তারাই বিক্ষোভ করেছে। তবে পর্যায়ক্রমে সবাই পাবে। ইউএনও বঞ্চিতদের তালিকা জমা দিতে বলেছেন। উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিকারুজ্জামান চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে পেশা পরিবর্তন করেছে এবং এমনকিছু সচ্ছল মানুষকে উপজেলার মাসিক সভার সিদ্ধান্ত মোতাবেক তালিকা হালনাগাদ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া        
//--BID Records