শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জুড়ী নদীর ভাঙ্গন রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে

জুড়ী নদীর ভাঙ্গন রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে

স্টাফ রিপোর্টার ॥ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন মৌলভীবাজার জেলায় জুড়ী নদীর ভাঙ্গন রোধে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হবে। বড়ো প্রকল্প গ্রহণ এবং তা যথাযথভাবে বাস্তবায়ন করে স্থানীয় জনগণের দুর্ভোগের স্থায়ী সমাধান করা হবে।

পরিবেশ মন্ত্রী আজ জুড়ী নদীর ভাঙ্গন রোধ বিষয়ে স্থানীয় নেতৃবৃন্দের সাথে তাঁর ঢাকাস্থ সরকারি বাসভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন।

বনমন্ত্রী বলেন, পাহাড়ি ঢলের কারনে জুড়ী নদীর ভাঙ্গন প্রতিরোধে সাময়িক মেরামত করলে তা টেকসই হবে না। তাই স্থায়ী সমাধানের লক্ষ্যে পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে প্রকল্প গ্রহণ করে তা সুবিধাজনক সময়ে বাস্তবায়ন করা হবে। ফলে কাশিনগর গ্রাম এবং জুড়ী নদীর ভাঙ্গন কবলিত অন্যান্য স্থানসমূহের প্রাথমিক বিদ্যালয়, ধর্মীয় প্রতিষ্ঠানসহ অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষা পাবে।

উল্লেখ্য, পরিবেশ মন্ত্রীর নির্দেশে জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী এবং স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ভাঙ্গন কবলিত স্থান পরিদর্শন করে করণীয় বিষয়ে মন্ত্রী মহোদয়কে অবহিত করেছেন।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records