শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাহারা খাতুন আবার আইসিইউতে

সাহারা খাতুন আবার আইসিইউতে

বিশেষ প্রতিনিধি ॥ ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনকে আবারও ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেয়া হয়েছে। শুক্রবার সকালের দিকে পুনরায় তার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে তাকে পুনরায় আইসিইউতে স্থানান্তর করা হয়।

এ বিষয়ে তার ব্যক্তিগত সহকারী মজিবুর রহমান এ তথ্য জানিয়ে বলেন, বেলা ১১টার দিকে হাই ডিপেডেন্সি ইউনিট (এইচডিইউ) থাকা এ্যাডভোকেট সাহারা খাতুনের হৃদস্পন্দন বোঝা যাচ্ছিল না। পাঞ্চ করে তার হার্টবিট ফিরিয়ে আনা হয়। এরপর চিকিৎসকরা জরুরী ভিত্তিতে আবারও তাকে আইসিইউতে নেন। সাবেক এই মন্ত্রীর দ্রুত সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া কামনা করেন তিনি।

ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন এ্যাডভোকেট সাহারা খাতুনের শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২২ জুন তাকে আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তর করা হয়। গত বুধবার তার চিকিৎসা নিয়ে একটি মেডিক্যাল বোর্ড বসে। পরে মেডিক্যাল বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল উন্নত চিকিৎসার জন্য তাকে (এ্যাডভোকেট সাহারা খাতুন) বিদেশে নেয়া যেতে পারে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও এ্যাডভোকেট পরিবারের সদস্যদেরও কথা হয়েছে বলে মজিবুর রহমান সাংবাদিকদের জানান। কিন্তু হঠাৎ করেই শুক্রবার তার শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটলে ফের সাহারা খাতুনকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

৭৭ বছর বয়সী আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই রাজনীতিক ও সংসদ সদস্য এ্যাডভোকেট সাহারা খাতুন জ্বর, এ্যালার্জির সমস্যাসহ বিভিন্ন শারীরিক জটিলতা নিয়ে গত ২ জুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও প্রবীণ আইনজীবী সাহারা খাতুন তৃতীয় মেয়াদে জাতীয় সংসদে ঢাকা-১৮ আসনের প্রতিনিধিত্ব করছেন। ২০০৮ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ক্ষমতায় এলে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে দেয়া হয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব।

শীর্ষ সংবাদ:
রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র        
//--BID Records