শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেকনাফে বন্দুকযুদ্ধে ৪ রোহিঙ্গা ডাকাত নিহত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফ থানা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কুখ্যাত রোহিঙ্গা হাকিম ডাকাতের দুই ভাইসহ চার ডাকাত নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশের কয়েকজন সদস্যও আহত হয়েছেন। গোপনে খবর পেয়ে শুক্রবার দুপুরে টেকনাফ থানার পুলিশের একটি টিম উখিয়ার চেপটখালী পাহাড়ে অভিযানে গেলে রোহিঙ্গা ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালালে ডাকাতরা গুলি করতে করতে পিছু হটে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ৪০ হাজার পিস ইয়াবা ও অস্ত্রসহ চার ব্যক্তিকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন। নিহত ডাকাতরা হচ্ছে- রোহিঙ্গা ডাকাত সর্দার আবদুল হাকিম ডাকাতের দুই ভাই মোঃ বশির আহমদ ও মোঃ হামিদ। অপর দুই ডাকাত মোঃ রফিক ও রইঙ্গা। টেকনাফের গহীন পাহাড়ে পুলিশের সঙ্গে গুলি বিনিময়ে চার ডাকাত নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, হাকিম ডাকাত ও তার সহযোগীদের ধরতে টেকনাফ থানা পুলিশ ও জেলার শতাধিক পুলিশ কিছুদিন ধরে পাহাড়ে অভিযান অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে পুলিশের একটি টিম মনখালী এলাকার চেপটখালী গহীন পাহাড়ে অভিযানে গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাত দল। এতে পুলিশের কয়েকজন সদস্য আহত হলে পুলিশও পাল্টা গুলি চালায়। অবস্থা বেগতিক বুঝতে পেরে রোহিঙ্গা ডাকাত সর্দার আবদুল হাকিম ওরফে হাকিম ডাকাত পালিয়ে যায়। ওসি আরও জানান, প্রাথমিকভাবে জানা যায়, নিহত মোঃ বশির, মোঃ হামিদ, মোঃ রফিক ও রইঙ্গা সশস্ত্র ডাকাতদলের সদস্য। কক্সবাজার জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, হাকিম ডাকাত ও তার দলবল নিয়ে একটি পাহাড়ে অবস্থানের গোপন সংবাদের ভিত্তিতে একদল পুলিশ অভিযানে গেলে ডাকাত দলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে হাকিম ডাকাতের দুই ভাইসহ চারজন নিহত হয়। হাকিম ডাকাতসহ অন্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। উল্লেখ্য, কয়েকমাসে শীর্ষ ডাকাত আবদুল হাকিম স্থানীয় সাতজনকে অপহরণ করে গহীন জঙ্গলে ও পরে রোহিঙ্গা শিবিরে আটকে রেখে মুক্তিপণ দাবি করে। তার চাহিদা অনুযায়ী মুক্তিপণ না পেয়ে অপহৃতদের মধ্যে তিনজনকে নির্মমভাবে হত্যা করে।

শীর্ষ সংবাদ:
রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র        
//--BID Records