শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে সেনাপরিবার কল্যান সমিতির চিকিৎসা সেবা

কক্সবাজারে সেনাপরিবার কল্যান সমিতির চিকিৎসা সেবা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চল কর্তৃক গর্ভবতী মায়েদের সচেতনতামূলক কর্মসূচী, বিনামূল্যে চিকিৎসা সেবা ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মুজিববর্ষ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে ধারণ করে বুধবার সেনাপরিবার কল্যান সমিতি রামু উপজেলার অন্ত:সত্ত্বা মায়েদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা, করোনা পরিস্থিতিতে গর্ভকালীন নিরাপত্তার বিষয়ে সচেতনতা তৈরী ও খাদ্যদ্রব্য বিতরণ কার্যক্রম পরিচালনা করে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চল এর সভানেত্রী বেগম শারমিন মাঈন।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চলের উদ্যোগে ১০০ জন গর্ভবতী মহিলার স্বাস্থ্য পরীক্ষা এবং অস্থায়ী ল্যাবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা, সচেতনতামূলক নির্দেশিকা বিতরণ, চিকিৎসা সামগ্রী সহায়তা ও খাদ্যদ্রব্য বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। মাতৃকালীন এই চিকিৎসাসেবা সেনাবাহিনীর দক্ষ ও বিশেষজ্ঞ মহিলা চিকিৎসকদল দ্বারা পরিচালিত হচ্ছে। পরবর্তীতে করোনাকালীন সময়ে প্রসূতি মায়েদের স্বাস্থ্যসেবা বিষয়ে বিশেষজ্ঞ মহিলা ডাক্তার ও গাইনোকলজিস্ট কর্তৃক সচেতনতামূলক বক্তব্য প্রদান করা হয়।

উল্লেখ্য সেনা পরিবার কল্যাণ সমিতি (সেপকস) সেনাবাহিনীর একটি কল্যানমূলক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত জুনিয়র কমিশন অফিসার, নন-কমিশন অফিসার, অন্য পদবীর সৈনিক ও বেসামরিক কর্মচারীদের পরিবারবর্গের সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা, অর্থনৈতিক ও অন্য কল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে থাকে। কল্যাণমূলক এই প্রতিষ্ঠানটি বিভিন্ন পরিমন্ডলে আর্থ-সামাজিক উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখার পাশাপাশি দু:স্থ, অসহায় জনসাধারণের জন্য ত্রাণ ও বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে থাকে। ইতোপূর্বে সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চল কর্তৃক এ এলাকার গরীব ও অসহায় মানুষদের মাঝে ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা করেছে। অভাবী প্রসুতি মায়েরা সেনা পরিবার কল্যাণ সমিতি কর্তৃক পরিচালিত এ ধরনের সময়পোযগী কল্যাণমূলক কাজের ভূয়ষী প্রশংসা করেছেন।

শীর্ষ সংবাদ:
রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র        
//--BID Records