মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাস্থ্য খাতে দীনতা দূর করতে হবে ॥ চসিক মেয়র

স্বাস্থ্য খাতে দীনতা দূর করতে হবে ॥ চসিক মেয়র

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস \ করোনাকাল আমাদের যে শিক্ষা দিয়েছে সেই শিক্ষা নিয়ে স্বাস্থ্য খাতে দীনতা দূর করতে হবে। দুঃসহ পরিস্থিতি মোকাবেলায় সকল সীমাবদ্ধতার মধ্যেও ক্রান্তিকাল অতিক্রমের হিম্মত অর্জন করতে হবে। সাহস, মনোবল এবং প্রবল ইচ্ছাশক্তিই পরিস্থিতি মোকাবেলার সবচেয়ে বড় অবলম্বন। মঙ্গলবার চট্টগ্রাম মহানগরীর মোহরা এলাকায় ছাফা মোতালেব মাতৃসদন হাসপাতালের কার্যক্রম পরিদর্শনকালে কথাগুলো বলেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চসিক মেয়র বলেন, অদৃশ্য শক্র মরণঘাতী করোনাভাইরাস এমনই একটি মারণাস্ত্র যার জীবন বিধ্বংসী নাশকতার চরিত্র-প্রকৃতি কারও জানা ছিল না। তাই এ রোগের সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে আমাদের স্বাস্থ্য খাতের দীনতাগুলো সুস্পষ্ট হয়ে ওঠে। করোনাকালের এই শিক্ষা নিয়ে স্বাস্থ্য খাতে দীনতা দূর করতে হবে।

বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সামর্থ্য ও সক্ষমতা নিয়ে নানান প্রশ্ন উঠলেও সরকার নির্বিকার ও নির্লিপ্ত নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় নিজেই মনিটরিং করছেন এবং ব্যবস্থাপনার ত্রæটিগত দীনতাগুলো দ্রæত নিরসন করে পরিস্থিতি সামাল দেয়ার জন্য যুদ্ধকালীন অবস্থার মতোই স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থাপনাকে ঢেলে সাজাতে সব ধরনের উদ্যোগ ও প্রস্তুতি অব্যাহত রেখেছেন।

মেয়র দরিদ্র ও সুবিধাবঞ্চিত নগরবাসীর চিকিৎসাসেবায় চিকিৎসকদের শতভাগ অবদান রাখার আহŸান জানিয়ে বলেন, এই মানবিক দায়িত্বটুকু পালনে চিকিৎসক-নার্সদের অবশ্যই সচেষ্ট হতে হবে। যারা এ ক্ষেত্রে অবহেলা করবেন তারা ভবিষ্যত প্রজন্মের কাছে অপরাধী হয়ে থাকবেন।

এ সময় উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর মোহাম্মদ আজম, সাফা মোতালেব মাতৃসদন হাসপাতালের ইনচার্জ ডাঃ মোঃ তৌহিদুল আনোয়ার খান, ডাঃ কাউছার পারভীন, ডাঃ আলমগীর, ডাঃ জোৎ¯œা রানী বড়ুয়া, ডাঃ রিয়াজ আহমদ, ডাঃ রনজিত পাল, ডাঃ কুসুম আক্তার, ডাঃ তানজিনা খাতুন, ডাঃ সামিয়া আফরিন, ডাঃ ওয়াহিদা বেগম, আওয়ামী লীগ নেতা নাজিম উদ্দীন চৌধুরী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records