মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়া ব্যক্তিকে খুঁজছে পুলিশ

পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়া ব্যক্তিকে খুঁজছে পুলিশ

অনলাইন ডেস্ক ॥ মানবপাচারের অভিযোগে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুল প্রায় ৩০ কোটি টাকা (১০ লাখ কুয়েতি দিনার) ঘুষ দিয়েছিল এক ব্যক্তিকে। কুয়েত পুলিশ তাকে খুঁজছে।

সোমবার কুয়েতের প্রভাবশালী পত্রিকা আরব টাইমের এক প্রতিবেদনে বলা হয়েছে, পলাতক দু’জন সন্দেভাজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। ওই দু’জনের একজনকে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে বাংলাদেশিদের চাকরি দেওয়ার কন্ট্রাক্ট পাওয়ার জন্য পাপুল ঘুষ হিসেবে প্রায় ৩০ কোটি টাকা দিয়েছিল।

এছাড়া পাপুলের অফিস থেকে কাগজপত্র জব্দ করতে কুয়েতের পাবলিক প্রসিকিউটর নির্দেশ দিয়েছেন। এখন পর্যন্ত এই ঘটনার তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা, একজন ব্যবসায়ীসহ মোট সাত জন সন্দেহভাজনের তালিকায় রয়েছেন।

মানবপাচার, ভিসা বাণিজ্য ও অর্থপাচার সংক্রান্ত অপরাধে এ মাসের প্রথম সপ্তাহে পাপুল গ্রেফতার হয় কুয়েতে। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরে উঠে আসে কীভাবে সে মানুষকে প্রতারিত করে সম্পদের পাহাড় গড়েছে এবং এই কাজে তাকে কুয়েতের প্রভাবশালী সরকারি কর্মকর্তারা সহায়তা করেছে ঘুষ, উপহার ও অন্যান্য সুযোগের জন্য। পাপুলের এবং তার কোম্পানির প্রায় ৫০ লাখ কুয়েতি দিনার (প্রায় ১৪০ কোটি টাকা) ফ্রিজ করতে দেশটির কেন্দ্রীয় ব্যাংককে অনুরোধ করেছেন পাবলিক প্রসিকিউটর।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records