বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়া ব্যক্তিকে খুঁজছে পুলিশ

পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়া ব্যক্তিকে খুঁজছে পুলিশ

অনলাইন ডেস্ক ॥ মানবপাচারের অভিযোগে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুল প্রায় ৩০ কোটি টাকা (১০ লাখ কুয়েতি দিনার) ঘুষ দিয়েছিল এক ব্যক্তিকে। কুয়েত পুলিশ তাকে খুঁজছে।

সোমবার কুয়েতের প্রভাবশালী পত্রিকা আরব টাইমের এক প্রতিবেদনে বলা হয়েছে, পলাতক দু’জন সন্দেভাজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। ওই দু’জনের একজনকে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে বাংলাদেশিদের চাকরি দেওয়ার কন্ট্রাক্ট পাওয়ার জন্য পাপুল ঘুষ হিসেবে প্রায় ৩০ কোটি টাকা দিয়েছিল।

এছাড়া পাপুলের অফিস থেকে কাগজপত্র জব্দ করতে কুয়েতের পাবলিক প্রসিকিউটর নির্দেশ দিয়েছেন। এখন পর্যন্ত এই ঘটনার তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা, একজন ব্যবসায়ীসহ মোট সাত জন সন্দেহভাজনের তালিকায় রয়েছেন।

মানবপাচার, ভিসা বাণিজ্য ও অর্থপাচার সংক্রান্ত অপরাধে এ মাসের প্রথম সপ্তাহে পাপুল গ্রেফতার হয় কুয়েতে। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরে উঠে আসে কীভাবে সে মানুষকে প্রতারিত করে সম্পদের পাহাড় গড়েছে এবং এই কাজে তাকে কুয়েতের প্রভাবশালী সরকারি কর্মকর্তারা সহায়তা করেছে ঘুষ, উপহার ও অন্যান্য সুযোগের জন্য। পাপুলের এবং তার কোম্পানির প্রায় ৫০ লাখ কুয়েতি দিনার (প্রায় ১৪০ কোটি টাকা) ফ্রিজ করতে দেশটির কেন্দ্রীয় ব্যাংককে অনুরোধ করেছেন পাবলিক প্রসিকিউটর।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records