মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেলা পরিষদ আইন জনকল্যাণমুখী, যুগোপযোগী ॥ এলজিআরডি মন্ত্রী

জেলা পরিষদ আইন জনকল্যাণমুখী, যুগোপযোগী ॥ এলজিআরডি মন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান জেলা পরিষদ আইন জনকল্যাণমুখী, যুগোপযোগী ও অত্যন্ত শক্তিশালী। তাই দেশকে উন্নত দেশে রুপান্তর করতে জেলা পরিষদের সবাইকে সততার সাথে গুরুত্ব দিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এমপি। একইসাথে দেশকে ক্ষুধা-দারিদ্র্য মুক্ত করে উন্নত, সুখি-সমৃদ্ধ, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি। রবিবার সচিবালয়ে নিজ কক্ষে কুমিল্লা, চাঁদপুর এবং ভোলা জেলা পরিষদের নব নির্বাচিত তিনজন সদস্যকে শপথ বাক্য পাঠ শেষে এই আহবান জানান। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন। নব নির্বাচিত সদস্যরা হলেন কুমিল্লা জেলা পরিষদের ০২ নং ওয়ার্ডের সদস্য মোঃ নজরুল ইসলাম, চাঁদপুর জেলা পরিষদের ১২ নং সদস্য মোঃ জাকির হোসেন এবং ভোলা জেলা পরিষদের ০৭ নং ওয়ার্ডের সদস্য মেহেদী হাসান।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন,জেলা পরিষদের সাথে সংশ্লিষ্ট সবাই সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করুন। কারণ বঙ্গবন্ধু কন্যাপ্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা পরিষদ আইন ২০০০" কে সংশোধন করে জেলা পরিষদকে অধিকতর জনকল্যাণমুখী ও যুগোপযোগী করে এর কাঠামো অত্যন্ত শক্তিশালী করেছেন। এছাড়া জেলা পরিষদ দেশের অবকাঠামো উন্নয়নে প্রত্যন্ত অঞ্চলে সরকারের গৃহীত ও বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি দেশের জেলা পরিষদগুলোকে আরো বেশি জনবান্ধব এবং উন্নয়নমুখী করতে জেলা পরিষদ সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান স্থানীয় সরকার মন্ত্রী। উল্লেখ্য,উক্ত জেলা পরিষদের সদস্যদের মৃত্যুজনিত কারণে পদ তিনটি শূন্য হয়। নির্বাচিত ঘোষিত প্রার্থীদের নাম বাংলাদেশ গেজেট এর যথাক্রমে ০৪ জুন ২০২০ ও ৬ জুন ২০২০ তারিখের অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত হয়।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records