শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢালিউডের হৃদয় ভাঙ্গা যত বিচ্ছেদ

ঢালিউডের হৃদয় ভাঙ্গা যত বিচ্ছেদ
  • রুহুল আমিন ভূঁইয়া

‘বিচ্ছেদ’ অনঅভিপ্রেত এক তিক্ততার নাম। মানবজীবন থেকে শুরু করে প্রাণীদের মধ্যেও এই শব্দের তিক্ততা জীবনকে দুর্বিষহ করে তোলে। বিশেষ করে, আমরা মানুষেরা কখনই আশা করি না- এই অশুভ শব্দ জীবনকে অন্ধকার গৃহে প্রবেশ করাক। তারপরও বিচ্ছেদ কখনও কখনও হয়ে ওঠে জীবনের জন্য অনিবার্য। সাধারণ নর-নারীর যুগল বিচ্ছেদ সমাজ জীবনে খুব একটা বড় বিষয় না হলেও- পাবলিক ফিগার বা শোবিজ দুনিয়ার মানুষদের বিয়ের খবর যেমন আলোচিত তেমনি তাদের বিচ্ছেদও... খারাপ দৃষ্টান্ত হয়ে দাঁড়ায়। কোন কোন ক্ষেত্রে ভক্তকুলের হৃদয় ভাঙ্গার কারণ হয়ে দাঁড়ায়। প্রিয় মানুষদের মধ্যে বিচ্ছেদ তারা মেনে নিতে পারে না। তারপরও তাদের ব্যক্তিগত জীবনে বিচ্ছেদ হয়ে ওঠে একটি অনিবার্য শব্দ! আমাদের শোবিজ অঙ্গনে একে অপরের সঙ্গে প্রণয়ে লিপ্ত হয়ে বিয়ে বন্ধনে অবদ্ধ হন আবার অচিরে সে বন্ধন ছিন্ন করেন, এমন দৃষ্টান্ত কিন্তু অহরহ। ভক্ত এবং সাধারণদের মধ্যে এমন বিয়ে এবং বিচ্ছেদ নিয়ে আগ্রহ আকাশচুম্বী।

হুমায়ুন ফরিদী-সুবর্ণা মুস্তফা

এই মানুষ দুইজন বাংলাদেশের অভিনয় শিল্পে নক্ষত্রতুল্য। ১৯৮৪ সালে তারা ভালবেসে একরকম আলোড়ন সৃষ্টি করে বিয়ে করেছিলেন। তারপর দীর্ঘ ২৪ বছর শেষে ২০০৮ সালে তাদের সংসার জীবনের ইতি ঘটে। তাদের বিয়ের খবর সে সময় যেমন আলোচিত ছিল তেমনি তাদের বিচ্ছেদের খবরও। তাদের ভক্তকুল বিষন্ন হয়ে পরেছিল তাদের বিচ্ছেদের খবরে।

সুচরিতা-জসিম

চিত্রনায়িকা সুচরিতা এবং জসিম ঢাকাই সিনেমার এক সময়ের তুমুল জনপ্রিয় জুটি। পর্দায় প্রেম-রোমান্সের পাশাপাশি পর্দার বাইরেও জমে ওঠে তাদের রোমান্স- অবশেষে বিয়ে। প্রিয় তারকাদের বিয়েতে আনন্দে ভেষেছিল তাদের ভক্তরা। পরবর্তিতে খুব দ্রুতই তাদের বিচ্ছেদ ঘটে। একই সঙ্গে ভক্তদেরও হৃদয় ভাঙ্গে।

বিজরী-ইমন

অভিনেত্রী বিজরী বরকত উল্লাহ ও সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন একে অপরকে ভালবেসে বিয়ে করেন। তাদের সংসারে একটি কন্যা সন্তানের জন্ম হয়। দুই ভুবনের দুই মানুষের প্রেম, বিয়ে এবং সংসার তাদের ভক্তরা ভীষণ উপভোগ করত। কিন্তু, সেই স্বপ্নীল রেস বেশি দিন স্থায়ী হয়নি।

হিল্লোল-তিন্নি

মিডিয়াপাড়ায় হিল্লোল-তিন্নির বিয়ে বেশ আলোচিত ছিল। এটাও ছিল ভালবাসার বিয়ে। তবে এই তারকা দম্পতির সংসারও টেকেটি। একটি নাট্যদলে কাজ করতে গিয়ে আফসানা মিমির পরিচয় হয় নির্মাতা-অভিনেতা গাজী রাকায়েতের সঙ্গে। পরিচয়ের পর সখ্য। সময়ের ব্যবধানে সেই সখ্য গড়ায় প্রেমে। অতঃপর বিয়ে। কিন্তু বিয়েটা দীর্ঘস্থায়ী হয়নি। ১৯৯৬ সালে বিচ্ছেদ ঘটে আফসানা মিমি-গাজী রাকায়েতের।

শখ-নিলয়

শোবিজের আলোচিত তারকা দম্পতি শখ ও নিলয়। ভালবেসে ২০১৫ সালের ৭ জানুয়ারি বিবাহবন্ধনে আবদ্ধ হন। সময়ের এই উঠতি তারাকারা। ব্যক্তিগত ক্যারিয়ার এবং গ্ল্যামার দুনিয়ার জৌলুসে তাদের আর সংসার করা হয়ে হঠে না। অল্পদিনের মধ্যে তাদের বিচ্ছেদ ঘটে। চলতি বছর মার্চের ১২ তারিখ লকডাউনের মধ্যে দ্বিতীয়বার বিয়ে পিঁড়িতে বসেন শখ।

তাহসান-মিথিলা

শোবিজের আদর্শ দম্পতি বলা হতো তাদের। ২০০৬ সালের আগস্টের প্রথম সপ্তাহ বিয়ে করেন তাহসান-মিথিলা। বিয়ের পর থেকে তাদের সংসার জীবন নিয়ে সকলের খুব ইতিবাচক ধারণা ছিল। আইরা তাহরিম খান নামে একটি কন্যাসন্তানের বাবা-মা হন তারা। বলা যায় তাদের দাম্পত্য জীবনকে একটা দৃষ্টান্ত হিসাবে দেখত সব মহলের মানুষ। কিন্তু কি এক অভ্যন্তরীণ করণে ভক্তদের হৃদয় ভেঙ্গে ২০১৭ সালের ২০ জুলাই আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদের ঘোষণা দেন শোবিজের এই তারকা দম্পতি।

শাকিব-অপু

শাকিব-অপুর দাম্পত্য সম্পর্ক এখন অতীত। ভালবেসে সিনেমার গল্পের মতো করে বিয়ে করেছিলেন তারা। সংসারও করেছিলেন, তাদের সন্তান পৃথিবীতে আলোর মুখও দেখেছে। তারপরও বিচ্ছেদ নামক শব্দটি দিয়ে তারা দুই ভুবনের বাসিন্দা হয়ে গেলেন। সব শ্রেণীর মানুষ এমনকি তাদের দর্শক-ভক্তরাও এই ভাঙনে হতাশ। শাকিব-অপুর বিচ্ছেদকে কেউই স্বাভাবিকভাবে মেনে নিতে পারেনি।

অপূর্ব-প্রভা

অপূর্ব-প্রভার বিয়েটা ছিল বাংলাদেশের শোবিজ অঙ্গনের অন্যতম আলোচিত অধ্যায়।

ছোট পর্দার জনপ্রিয় তারকা অপূর্ব ও প্রভা ভালবেসে বিয়ে করেছিলেন। কিন্তু প্রভা বিয়ের আগে রাজিব নামক এক ছেলের সঙ্গে প্রেম ও অবাদ মেলামেশায় জড়িয়েছিলেন। অপূর্বর সঙ্গে প্রভার বিয়ের কিছুদিন পরে রাজিব ও প্রভার কিছু অন্তরঙ্গ মুর্হূত ফাঁস হলে অপূর্ব ডিভোর্স দেন প্রভাকে। বিচ্ছেদের পর অপূর্ব নতুন সংসার বাঁধেন নাজিয়া হাসান অদিতির সঙ্গে। তবে দশ বছর সংসার করার পর ভেঙে যায় অপূর্বর দ্বিতীয় সংসারও। অপূর্বর বিচ্ছেদের খবর প্রকাশ্যে এলে গুঞ্জন উঠে সংসার ভাঙানের কারণ হিসেবে ছোট পর্দার অভিনেত্রী তানজিন তিশার নাম।এ গুঞ্জনের বরাত দিয়ে তানজিন তিশার সঙ্গে যোগাযোগ করলে তিনি খবরটি ভিত্তিহীন দাবি করেন। তখন তিনি সংবাদে তৃতীয় ব্যক্তি হিসেবে তার নাম না জড়ানোর বিনীত অনুরোধ করেন। তার কিছুক্ষণ পর তিশা ফোন করে জানান সংবাদে তৃতীয় ব্যক্তি হিসেবে তার নাম জড়িয়ে প্রকাশ করলে এ্যাকশন নেয়ার হুমকি দেন এ প্রতিবেদককে।

বাপ্পা-চাঁদনী

সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার-অভিনেত্রী চাঁদনীর প্রেম এবং বিয়ে ছিল সে সময়ের খুব আলোচিত ঘটনা। দলছুট ব্যান্ড দলের প্রধান ভোকালিস্ট বাপ্পা মজুমদার এবং চাঁদনীর সিনেমেটিক প্রেম এবং বিয়ে লম্বা সময় যায়নি। ভক্তদের হতাশ করে ভেঙ্গে যায় তাদের সংসার। আলোচিত বিয়ে এবং বিচ্ছেদের এমন ঘটনা আছে ভূরি ভূরি। দশর্ক যখন দেখে তাদের প্রিয় দুই তারকা প্রেম করে বিয়ে বন্ধনে আবদ্ধ হচ্ছেন এবং খুব সুখে সংসার জীবন পার করছেন। ভীষণ তৃপ্তি অনুভব করে তাদের এই সুখের খবরে। কিন্তু যখন শোনে যে তারা আর এক সঙ্গে থাকছেন না বিচ্ছেদ নামক অন্ধকার গৃহে প্রবেশ করছে তারকাদের সঙ্গে সঙ্গে তারাও ওই অন্ধকারে হারিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         আফ্রিকার ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫০০ ভবন ধস         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর