মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ ১৮ জনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ ১৮ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ গত ২৪ ঘণ্টায় জ্বর সর্দি কাশিসহ করোনা উপসর্গ নিয়ে দেশের বিভিন্ন জেলায় মুক্তিযোদ্ধা ও নারীসহ কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চাঁদপুরে ১২ ঘণ্টার ব্যবধানে নারীসহ ৫ জন, মুন্সীগঞ্জে আইসোলেশন সেন্টারে ৩ জন, বরিশালে ২ জন এবং মানিকগঞ্জ, সাতক্ষীরা, নাটোর, নরসিংদী, ঝালকাঠি, রাজশাহী, পটুয়াখালী ও ঠাকুরগাঁওয়ে একজন করে মারা গেছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জানা গেছে, চাঁদপুরের করোনা উপসর্গ নিয়ে ১২ ঘণ্টার ব্যবধানে আইসোলেশন ইউনিটে ও বাড়িতে এক নারী এবং এক পল্লী চিকিৎসকসহ ৫ জন মারা গেছে। মঙ্গলবার রাত সাড়ে ১২টায় সদর হসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় পল্লী চিকিৎসক আবু তাহের ভুঁইয়া (৬০), রাত ২টায় সদর উপজেলার কল্যান্দী গ্রামের আব্দুর রাজ্জাক (৭০) ও বুধবার সকালে একই গ্রামের লাকী বেগম (৩৪) মারা গেছেন। অপরদিকে করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় হাজীগঞ্জ উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের বলিয়া গ্রামে মজিবুর রহমান নামে (৭০) বছরের এক বৃদ্ধা, বুধবার সকাল সাড়ে ৮টায় হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী ও একই গ্রামের বাসিন্দা জাহাঙ্গীর আলম (৬০) মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন বীর মুক্তিযোদ্ধা সফিউদ্দিন। সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে গৃহবধূ, নাটোরের বাগাতিপাড়ায় এক নারী, নরসিংদীতে একজন এবং ঝালকাঠির নলছিটিতে করোনা উপসর্গ নিয়ে একজন মারা গেছে।

মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টারে বুধবার সকালে করোনা ও করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনের করোনা পজেটিভ। বাকি দু’জনের করোনা উপসর্গ ছিল, তাই নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

টঙ্গীবাড়ি উপজেলার পাইকপাড়া গ্রামের মাসুদ হোসেন (৫৫) করোনায় মারা গেছেন। গত ২৯ মে তার করোনা চিহ্নিত হয়। তার অবস্থার অবনতি ঘটলে ৩১ মে শহরের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। কিন্তু তিনি করোনার কাছে হেরে যান। বুধবার সকাল ১০টার দিকে তিনি না ফেরার দেশে চলে যান।

বরিশাল ॥ জেলার উজিরপুর উপজেলার হস্তিশুন্ড গ্রামে করোনার উপসর্গ নিয়ে এক গৃহবধূর (৩০) মৃত্যু হয়েছে। মৃতের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মঙ্গলবার রাতে ল্যাবে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শওকত আলী। অপরদিকে গত ১ মে ঢাকা থেকে গৌরনদী উপজেলার চন্দ্রহার গ্রামের বাড়িতে এসে করোনার উপসর্গ নিয়ে বুধবার সকালে পরলোকগমন করেছেন গার্মেন্টস শ্রমিক নির্মল বৈদ্য (৪৮)। সে ওই গ্রামের অজিত কুমার বৈদ্যর পুত্র। তার মৃত্যুর পর পরিবার ও এলাকার কেউ লাশ সৎকারে এগিয়ে আসেনি। খবর পেয়ে প্রশাসনের সহযোগিতায় লাশ সৎকার করেন মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত গুহ পিকলু ও তার করোনা প্রতিরোধ টিমের সদস্যরা। জীবিত অবস্থায়ই তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়।

নাটোর ॥ বাগাতিপাড়া উপজেলায় করোনা উপসর্গ নিয়ে এক বয়স্ক নারীর মৃত্যুর ঘটনা ঘঠেছে। বুধবার সকালে উপজেলার পাকা ইউনিয়নের শালাইনগরে মেয়ের জামাই বাড়িতে তিনি মারা যান। স্থানীয়রা জানায়, শালাইনগরে মেয়ের ঢাকা থেকে জামাই বাড়িতে এসে গোপনে চিকিৎসা নিচ্ছিলেন। তার শরীরে জ্বর ছিল।

মানিকগঞ্জ ॥ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বীর মুক্তিযোদ্ধা সফিউদ্দিন (৭৪)। হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডাঃ আরশ্বাদ উল্লাহ বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন। মুক্তিযোদ্ধা সফিউদ্দিন আহমেদ শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার বিকেল ৫টায় হাসপাতালে ভর্তি হন। বুধবার ভোর সাড়ে ৪টায় তিনি মারা যান। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হতে সকাল ৭টায় তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভার প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। মুক্তিযোদ্ধা মরহুম সফিউদ্দিন আহমেদকে বিকেল ৫টায় রাষ্ট্রীয় মর্যাদায় ঘিওর উপজেলার ঠাকুরকান্দি গ্রামের কবরস্থানে দাফন করা হবে। করোনা উপসর্গ থাকায় তাঁর জানাজা ও দাফন সরকারী বিধান বা প্রটোকল অনুযায়ী হবে বলে জানান তিনি।

সাতক্ষীরা ॥ করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলশনে এক গৃহবধূ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়। মৃত আখিরন বিবি (৪৩) তিনি সদর উপজেলার লাবসা ইউনিয়নের তালতলা গ্রামের শাজাহান আলীর স্ত্রী। জ¦র, শ^াসকষ্ট ও ডায়াবেটিস নিয়ে আখিরন বিবি বুধবার বেলা ১১টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। দুপুর সাড়ে ১২টার দিকে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।তার নমুনা সংগ্রহ করে খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

নরসিংদী ॥ করোনা উপসর্গ নিয়ে রোটার‌্যাক্টর নূর আলম খন্দকার (৩৮) নামে একজন মারা গেছেন। বুধবার সকালে তিনি জ্বর নিয়ে জেলা হাসপাতালে ভর্তি হলে সেখানেই তার মৃত্যু ঘটে। জেলা করোনা প্রতিরোধ কুইক রেসপন্স টিমের আহ্বায়ক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নরসিংদী সদর সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহ্ আলম মিয়া এ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

ঝালকাঠি ॥ ঝালকাঠির নলছিটিতে বাবুল মোল্লা (৪০) নামে এক ব্যক্তির করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৭টায় উপজেলার বৈশাখীয়া গ্রামের বাড়িতে তাঁর মৃত্যু হয়। তিন দিন ধরে তাঁর বুকে ব্যথা ও শ্বাসকষ্ট ছিল। স্থানীয় ইউপি চেয়ারম্যান কবির হোসেন জানান, বাবুল মোল্লা সকালে বাড়ি থেকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। হঠাৎ করে বুকে ব্যাথা বেড়ে গিয়ে তাঁর মৃত্যু হয়। বিষয়টি স্বাস্থ্য বিভাগকে জানানোর পরে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।

রাজশাহী ॥ চাঁপাইনবাবগঞ্জ থেকে এক করোনা আক্রান্ত রোগীকে নেয়া হচ্ছিল রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে। তবে সেখানে পৌঁছানোর আগেই তিনি মারা গেছেন। পরে লাশ পাঠানো হয়েছে চাঁপাইনবাববগঞ্জে। মৃত এই রোগীর নাম রবিউল ইসলাম (৪৫)। বুধবার বেলা ১১টার দিকে তিনি মারা গেছেন।

গলাচিপা পটুয়াখালী ॥ উপজেলার কলাগাছিয়া গ্রামে মনিরা বেগম (৫০) নামের এক গৃহবধূ বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। উপজেলা প্রশাসন ওই মহিলারসহ আশপাশের এক শ’ বাড়ি লকডাউন ঘোষণা করেছে এবং স্বাস্থ্য বিভাগ মনিরা বেগমের স্বামী শফিকুল ইসলামসহ পরিবারের ১০ জনের নমুনা সংগ্রহ করেছে।

ঠাকুরগাঁও ॥ করোনায় আক্রান্ত হয়ে ঠাকুরগাঁওয়ের বিশিষ্ট ব্যবসায়ী রওশন আলী (৬২)’র লাশ দাফন হলো মঙ্গলবার রাত প্রায় ১২টার দিকে শহরের পুরাতন সেনুয়া গোরস্তানে। তিনি ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ ও একতা রাইস মিলের স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী এবং শহরের মুসলিম নগর এলাকার মৃত হবিবর রহমানের ছেলে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records