বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় পাইলট দম্পতির মৃত্যু

করোনায় পাইলট দম্পতির মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ করোনায় স্ত্রী বিয়োগের সাত দিনের মাথায় চলে গেলেন পাইলট স্বামী আলী আশরাফ খান। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মেধাবী এই পাইলট মঙ্গলবার সকালে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার পরিবারের আরও ৫ সদস্য করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। গত ২৭ মে স্ত্রী মিসেস রীনা খান মারা যাওয়ার পর থেকেই তিনি ছিলেন লাইফ সাপোর্টে। তার মৃত্যুর খবরে বিমান অফিসে শোকের ছায়া নেমে আসে।

এদিকে আলী আশরাফ খান দম্পতির অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন বিমানের সাবেক চেয়ারম্যান এয়ার মার্শাল জামাল উদ্দিন আহমেদ ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন শেখ নাসির উদ্দিন আহমেদ। পৃথক শোক বার্তায় তারা বলেন, আলী আশরাফ ছিলেন বিমানের একজন মেধাবী ও দক্ষ বৈমানিক। পেশাগতভাবে তিনি অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ওই দম্পতির বিদেহী আত্মার শান্তি ও পরিবারের অন্যদের করোনা ব্যাধি থেকে দ্রুত মুক্তি কামনা করছি।

পারিবারিক সূত্র জানায়, গত দুসপ্তাহ যাবত আলী আশরাফ খানের পরিবারের সাত সদস্যই করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। তার স্ত্রী, পুত্র, পুত্রবধূ, কন্যা ও দুই গৃহপরিচারিকা একে একে করোনায় আক্রান্ত হন। প্রথমদিকে তার অবস্থা মোটামুটি ভালই ছিল। এ অবস্থায় গত ২৭ মে চিকিৎসাধীন অবস্থায় তার স্ত্রীর মৃত্যু ঘটে। এ খবর পাওয়ার পর থেকেই তার অবস্থার অবনতি ঘটতে থাকে। এক পর্যায়ে তাকে নেয়া হয় লাইফ সাপোর্টে। দুর্ভাগ্যবশত তার অবস্থার ক্রমাবনতি ঘটতে থাকে। এ অবস্থায় গতকাল মঙ্গলবার তার মৃত্যু ঘটে।

আলী আশরাফ খান টাঙ্গাইলের এক সম্ভ্রান্ত পরিবারের। উচ্চ মাধ্যমিক পাসের পরই তিনি ফ্লাইং প্রশিক্ষণ শেষে বাংলাদেশ বিমানে যোগদান করেন। এরপর টানা ৩৫ বছর বিমান বাংলাদেশ এয়াারলাইন্সের পাইলট হিসেবে চাকরি করে অবসর জীবন যাপন করছিলেন। তিনি বিমানের পাইলটদের সংগঠন বাংলাদেশ পাইলট এ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি ছিলেন। কর্মময় জীবনে আলী আশরাফ খান বিমানের ডিসি-১০, এয়ারবাস ৩১০ এবং বেয়িং ৭৭৭-৩০০ইআর এর পাইলট হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। আলী আশরাফ খান ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records