মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিক্ষোভে অংশ নেওয়া নিউ ইয়র্ক মেয়রের মেয়ে গ্রেফতার

বিক্ষোভে অংশ নেওয়া নিউ ইয়র্ক মেয়রের মেয়ে গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্র-জুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভে যোগ দিয়ে গ্রেফতার হয়েছেন নিউ ইয়র্ক সিটি মেয়রের মেয়েকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার তাকে বেআইনি জনসমাবেশে উপস্থিত হওয়ার জন্য গ্রেফতার করা হয়। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এখবর জানিয়েছে।

আইন শৃঙ্খলা-বাহিনীর সূত্রকে উদ্ধৃত করে খবরে বলা হয়েছে, শনিবার রাতে ২৫ বছরের চিয়ারা ডি ব্ল্যাসিও ম্যানহাটনে বিক্ষোভে অংশ নিয়েছিলেন। এখানে শতাধিক বিক্ষোভকারী জড়ো হয়েছিলেন। পুলিশ তাদের সড়কে পাশ থেকে সরে বললেও তারা তা অগ্রাহ্য করে অবস্থান নেন।

নিউ ইয়র্ক পোস্টের খবরে বলা হয়েছে, মেয়রের মেয়ে হিসেবে নিজের পরিচয় পুলিশের কাছে তুলে ধরেননি চিয়ারা। তবে তিনি বাসার যে ঠিকানা দিয়েছেন তাদের গভর্নর ম্যানশনের কথা উল্লেখ ছিল। গ্রেফতারের পর পুলিশ তাকে ছেড়ে দিয়েছে।

নিজের রাজনৈতিক প্রচারণায় নিউ ইয়র্কের মেয়র বিল ডি ব্ল্যাসিও যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ শিশুদের লালন-পালনের পক্ষে কথা বলেছেন। তিনি নিজে শ্বেতাঙ্গ, তবে তার স্ত্রী চারল্যান ম্যাকক্রে কৃষাঙ্গ।

উল্লেখ্য, মিনিয়াপোলিস পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে টানা ৬ষ্ঠ দিনের মতো রবিবারও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ অব্যাহত রয়েছে। অন্তত ৪০টি শহরে কারফিউ জারি করা হয়েছে। সেনাবাহিনীকে সক্রিয় করা হয়েছে ওয়াশিংটন ডিসিসহ অন্তত ১৫টি অঙ্গরাজ্যে ।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         রিজেন্ট হাসপাতাল সিলগালা         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         ২ হাজার চিকিৎসক নিয়োগের জন্য আসছে বিশেষ বিসিএস         হেফাজত ও ছেলের বিষয় নিয়ে মুখ খুললেন আল্লামা শফী         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         ১২ জুলাই থেকে জাবিতে শুরু হতে যাচ্ছে অনলাইন ক্লাস         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা        
//--BID Records