মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী

করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ নৌ যোগাযোগে স্বাস্থ্যবিধির কোন ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, কোন ব্যক্তির অবহেলার জন্য ১৬ কোটি মানুষের বাংলাদেশ ঝুঁকির মধ্যে পড়তে পারে না। বাংলাদেশকে আমাদের নিরাপদ রাখতে হবে।

আজ রবিবার ঢাকা সদরঘাটে লঞ্চ চলাচল ও যাত্রী সুরক্ষার সার্বিক প্রস্তুতি পর্যবেক্ষণ এবং জীবাণুনাশক টানেল উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

লঞ্চের ভাড়া বাড়ানো নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভাড়া বাড়ানো নিয়ে আলোচনা চলছে। বিআইডব্লিউটি এর অধীনে একটি কমিটি কাজ করছে। তাদের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তবে লঞ্চ মালিক ও শ্রমিকদের বিষয়টি আমরা অনুভব করি।

এভাবে সীমিত পরিসরে যাত্রী পরিবহন করলে আমরা ক্ষতির সম্মুখীন হব কিনা সেটাও বিবেচনায় আছে। সরকারেরও দায়িত্ববোধ আছে তাদের বিষয়টি দেখার। কমিটির সুপারিশ যথাযথ হলে বিবেচনা করা হবে। এর জন্য অপেক্ষা করতে হবে।

কিছুটা ঝুঁকির কথা স্বীকার করে প্রতিমন্ত্রী বলেন, এ সময়ে যাত্রী পরিবহনে কিছুটা ঝুঁকি থেকেই যায়। তবে এটাই শেষ সিদ্ধান্ত নয়। সরকার ১৫ দিন সময় বেধে দিয়েছে। জনগণ ও দেশের কথা চিন্তা করে, সব বিশ্লেষণ করে সরকার সিদ্ধান্ত নেবে। এসময় গত মার্চ থেকে মন্ত্রণালয়ের গৃহীত বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম তুলে ধরেন তিনি। এর আগে জীবাণুনাশক টানেলের উদ্বোধন করে লঞ্চের স্বাস্থ্য সুরক্ষার বিভিন্ন দিক ঘুরে দেখেন প্রতিমন্ত্রী।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বিআইডব্লিউটিসি'র চেয়ারম্যান খাজা মিয়া, নৌ পরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী         দুই সহকর্মীকে গুলি করে হত্যা করলেন বিএসএফ কনস্টেবল         চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন         করোনা ভাইরাসে আরও ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯১৮         বিটিসিএলের টেলিফোন নম্বর পর্যায়ক্রমে ১১ ডিজিটে পরিবর্তন         ‘চীনের ভ্যাকসিন ট্রায়াল নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত’         প্রাথমিকে সহকারী শিক্ষকরা পদোন্নতি পেয়ে হবেন প্রধান শিক্ষক         জাতীয় পার্টি হচ্ছে গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি : জি এম কাদের         কৃষকের ক্ষয়ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর         সুন্দরবনে ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতিসহ আটক ৪৩         শুক্রবার থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যারাবিয়া         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের        
//--BID Records