মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের

নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের

অনলাইন ডেস্ক ॥ তরুণ গায়ক মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা করা হয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ফেসবুকে বিরূপ মন্তব্যের অভিযোগে সোমবার ত্রিপুরার বিলেনিয়া পুলিশ স্টেশনে স্থানীয় এক তরুণ এ গায়কের বিরুদ্ধে মামলা করেছে বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

মামলার বিষয়ে নোবেল বলেন, “বিষয়টি আমিও শুনেছি। তবে এটি নিয়ে এখনই কিছু বলতে পারছি না।”

ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫, ১৫৩ ধারা ও তথ্য প্রযুক্তি আইনে মামলাটি দায়ের করা হয়েছে; ইতোমধ্যে বিষয়টি ত্রিপুরা পুলিশের সাইবার সেলে পাঠানো হয়েছে বলে জানান দক্ষিণ ত্রিপুরার পুলিশ সুপার জাল সিংহ মিনা।

অভিযোগকারী তরুণ সুমন পাল বলেন, “তিনি (নোবেল) ভারতে গান করে পরিচিতি পেয়েছেন। পরে বাংলাদেশে গিয়ে আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অপমান করেছেন। বিষয়টি আমি মেনে নিতে পারিনি; ফলে তার বিরুদ্ধে মামলা করেছি।”

অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু হয়েছে বলে জানান জাল সিংহ মিনা।

অভিযোগের প্রতিলিপি পাঠানো হয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ হাই কমিশনের কাছে পাঠানো হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ বাংলাদেশের সংগীতের কিংবদন্তিদের জড়িয়ে তার বেশ কিছু ফেসবুক স্ট্যাটাস নিয়ে সমালোচনার মধ্যে গত রবিবার র‌্যাব-২ কার্যালয় থেকে ফিরে এক ভিডিও বার্তায় ক্ষমা চান নোবেল।

ভিডিও বার্তায় তিনি বলেন, “আমি বোধহয় একটু বেশি বেশি করে ফেলেছি। মানুষ আমার উপর ক্ষিপ্ত অবস্থায় আছেন। এই জন্য আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং দুঃখিত।”

নতুন গানের প্রচারণার অংশ হিসেবে তিনি ফেসবুকে এমন মন্তব্য করেছিলেন বলে দাবি করেন সেই ভিডিও বার্তায়।

“কাউকে পারসোনালি অ্যাটাক করার কোনো ইনটেনশন ছিল না। আমি যা করেছি সম্পূর্ণরূপে গানের প্রমোশনের জন্য করেছিলাম। তারপরও কিছু মানুষ আমার উপর ক্ষিপ্ত। আমাকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আবারও বলছি, আমাকে ক্ষমা করবেন।”

পরে ফেসবুক থেকে পোস্টগুলো মুছে ফেলেন এ তরুণ গায়ক।

২০১৯ সালে ভারতের জি-বাংলা টিভির রিয়েলিটি শো ‘সারেগামাপা’-তে অংশ নিয়ে বাংলাদেশের পাশাপাশি ভারতেও পরিচিত পান নোবেল; প্রতিযোগিতায় তিনি তৃতীয় হয়েছিলেন।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records