বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের ছুটিতে যাদের হারিয়েছি

ঈদের ছুটিতে যাদের হারিয়েছি

জনকণ্ঠ ডেস্ক ॥ ঈদের ছুটিতে বিশিষ্ট ছয়জনের মৃত্যু হয়েছে। এরা হলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আলহাজ মকবুল হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও সানবিম্স স্কুলের প্রতিষ্ঠাতা এবং তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মঞ্জুর ইলাহীর পত্নী অধ্যক্ষ নিলুফার মঞ্জুর, মুক্তিযুদ্ধের নবম সেক্টরের প্রধান সংগঠক সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মঞ্জুর, সিরাজগঞ্জে মুক্তিযোদ্ধা টিএম মোয়াজ্জেম এবং বাগেরহাটে আওয়ামী লীগের সংগ্রামী নেতা মুক্তিযোদ্ধা সরদার জলিল। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

হাজী মকবুল হোসেন ॥ আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য হাজী মকবুল হোসেন গত রবিবার রাত ৯টা ১০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদে ঢাকার ধানম-ি-মোহাম্মদপুর (তৎকালীন ঢাকা-৯) আসনের সংসদ সদস্য হাজী মকবুল হোসেন বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন। হাজী মকবুল হোসেনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এছাড়া স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী শোক প্রকাশ করেছেন।

নিলুফার মঞ্জুর ॥ এদিকে বিশিষ্ট শিক্ষাবিদ এবং সানবিম্স স্কুলের প্রতিষ্ঠাতা এবং তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মঞ্জুর ইলাহীর পতœী অধ্যক্ষ নিলুফার মঞ্জুর গত মঙ্গলবার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তার মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

নুরুল ইসলাম মঞ্জুর ॥ মুক্তিযুদ্ধে নবম সেক্টরের প্রধান সংগঠক, দক্ষিণাঞ্চলের প্রথম সচিবালয়ের বেসামরিক প্রধান, আওয়ামী লীগের সাবেক রাজনীতিবিদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মন্ত্রিসভার যোগাযোগ প্রতিমন্ত্রী, ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ নুরুল ইসলাম মনজুর গত সোমবার রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর এভার কেয়ার (সাবেক এ্যাপোলো) হাসপাতালে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি.....রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, ৪ পুত্র, ৩ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার বাদ আছর গুলশান সোসাইটি জামে মসজিদে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে বনানী কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। এদিকে গৌরনদী উপজেলার নন্দনপট্টি কাঁঠালতলী গ্রামের বাসিন্দা কাজী আলমগীর হোসেন (৫৫) বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার সকালে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি.....রাজিউন)। তিনি স্ত্রী ও ৩ কন্যা রেখে গেছেন। ওইদিন বেলা ১১টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানের তার লাশ দাফন করা হয়েছে।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা টিএম মোয়াজ্জেম ॥ সিরাজগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয় মুখ, নাট্যকার, কবি, আবৃত্তিকর, সাবেক ব্যাংক কর্মকর্তা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা টিএম মোয়াজ্জেম হোসেন বৃহস্পতিবার ভোররাতে শহরের মাছিমপুর নতুনপাড়া এলাকার নিজ বাসায় ইন্তেকাল করেছেন (ইন্নালিলাøহি ... রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই কন্যা ও এক পুত্র রেখে গেছেন। বাদ জোহর কান্দাপাড়া কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার লাশ দাফন করা হয়েছে। তার মৃত্যুতে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপিসহ সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মুক্তিযোদ্ধা আব্দুল জলিল ॥ বাগেরহাট আওয়ামী লীগের সংগ্রমী প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল জলিল (৭৫) সোমবার সকাল ১০টার দিকে বার্ধক্যজনিত কারণে শহরের নিজবাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ..... রাজিউন)। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন। বাদ জোহর খাদ্বার ঈদগা মাঠে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। তার মৃত্যুতে কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক, উপমন্ত্রী হাবিবুন নাহার, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, শেখ সারহান নাসের তন্ময় এমপি, এ্যাডভোকেট আমিরুল আলম মিলন এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, প্রাক্তন এমপি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশাসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

শীর্ষ সংবাদ:
ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক         আইভরি কোস্টের প্রধানমন্ত্রীকে ‘সিংহ’ বলে ডাকত সবাই         করোনা ॥ আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা        
//--BID Records