শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় ঝড়ে আড়াই শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত

ভোলায় ঝড়ে আড়াই শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত

নিজস্ব সংবাদদাতা,ভোলা ॥ ভোলার লালমোহন ও চরফ্যাসন উপজেলায় ও ঘূর্ণিঝড়ের আঘাতে প্রায় আড়াই শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। এছাড়াও বিধ্বস্ত হয়েছে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান। বহু গাছপালা উপড়ে পড়েছে। গাছ চাপায় আহত হয়েছে ৫ জন।

বুধবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার পশ্চিম চরউমেদ, রমাগঞ্জ ও লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের উপর ঘূর্ণিঝড় আঘাত হানে। এতে করে ১০টি গ্রামের ঘর বাড়ি বিধ্বস্ত হয়।এছাড়া ছিঁড়ে যায় বিদ্যুতের লাইন । ফলে ২৪ ঘন্টা ধরে এসব এলাকার বিদ্যুত ব্যবস্থা বন্ধ রয়েছে ।

এদিকে বৃহস্পতিবার সকালে দুর্গত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে ব্যক্তিগত তরফ থেকে নগদ পাঁচ হাজার করে টাকা ও প্রধানমন্ত্রীর দেয়া ত্রান সহায়তা প্রদান করেন ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন। এসময় তিনি বলেন, বিধ্বস্ত ঘরবাড়ি মেরামতের জন্য আরো ত্রান সহায়তা প্রদান করা হবে।

লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানান, ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর তালিকা করা হচ্ছে। তাদেরকে ত্রান সহায়তা দেয়া হবে। অপর দিকে জেলার চরফ্যাসন উপজেলাতেও বুধবার রাতে নীল কমল, নুরাবাদ, আমিনাবাদ, আসলামপুরসহ ৪টি ইউনিয়নেও হঠাৎ করে ঝাড়ের তান্ডবে অর্ধশতাধিক ঘর বাড়িসহ বহু গাছ পালা বিধ্বস্ত হয়েছে।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার