সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবেক সাংবাদিক জাসদ নেতা সুমন মাহমুদের ইন্তেকাল

জনকণ্ঠ ডেস্ক ॥ ভোরের কাগজের সাবেক যুগ্ম বার্তা সম্পাদক, এক সময়ের জাসদ নেতা সুমন মাহমুদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেল ৪টার দিকে তিনি মারা যান বলে তার ভাই অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মঞ্জুর আহাদ হেলাল জানিয়েছেন। খবর বিডিনিউজের।

সত্তরোর্ধ সুমন মাহমুদ দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় গত ১২ মে তাকে পুরান ঢাকার ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি বলেন, প্রথমে করেনাভাইরাস সংক্রমণের সন্দেহ করা হলেও দুইবার পরীক্ষা করে ফলাফল নেগেটিভ আসে। জাসদের একসময়ের একনিষ্ঠ কর্মী সুমন ভোরের কাগজের জন্মলগ্ন থেকেই পত্রিকাটির সঙ্গে যুক্ত ছিলেন।

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, ‘মাঝে একবার এনটিভিতে যোগ দিয়েছিলেন। পরে আবার ভোরের কাগজে এসে যুগ্ম বার্তা সম্পাদকের দায়িত্ব নেন। একবার তার হার্ট এ্যাটাক হয়েছিল, ওই অসুস্থতার কারণে প্রায় ৬ বছর আগে তিনি ভোরের কাগজ ছেড়ে দেন। এরপর আর কোথাও যোগ দেননি।’

সুমন মাহমুদের স্ত্রী ডাঃ পারভীন শাহীদা আকতার একজন ক্যান্সার বিশেষজ্ঞ। তাদের দুই সন্তানের মধ্যে ছেলেও চিকিৎসক, মেয়ে প্রকৌশলী। সুমন মাহমুদের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এবং সংসদ সদস্য সাধারণ সম্পাদক শিরীন আখতার।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর মানুষকে ভুল পথে পরিচালনা করেন         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর