সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবেক সাংবাদিক জাসদ নেতা সুমন মাহমুদের ইন্তেকাল

জনকণ্ঠ ডেস্ক ॥ ভোরের কাগজের সাবেক যুগ্ম বার্তা সম্পাদক, এক সময়ের জাসদ নেতা সুমন মাহমুদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেল ৪টার দিকে তিনি মারা যান বলে তার ভাই অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মঞ্জুর আহাদ হেলাল জানিয়েছেন। খবর বিডিনিউজের।

সত্তরোর্ধ সুমন মাহমুদ দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় গত ১২ মে তাকে পুরান ঢাকার ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি বলেন, প্রথমে করেনাভাইরাস সংক্রমণের সন্দেহ করা হলেও দুইবার পরীক্ষা করে ফলাফল নেগেটিভ আসে। জাসদের একসময়ের একনিষ্ঠ কর্মী সুমন ভোরের কাগজের জন্মলগ্ন থেকেই পত্রিকাটির সঙ্গে যুক্ত ছিলেন।

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, ‘মাঝে একবার এনটিভিতে যোগ দিয়েছিলেন। পরে আবার ভোরের কাগজে এসে যুগ্ম বার্তা সম্পাদকের দায়িত্ব নেন। একবার তার হার্ট এ্যাটাক হয়েছিল, ওই অসুস্থতার কারণে প্রায় ৬ বছর আগে তিনি ভোরের কাগজ ছেড়ে দেন। এরপর আর কোথাও যোগ দেননি।’

সুমন মাহমুদের স্ত্রী ডাঃ পারভীন শাহীদা আকতার একজন ক্যান্সার বিশেষজ্ঞ। তাদের দুই সন্তানের মধ্যে ছেলেও চিকিৎসক, মেয়ে প্রকৌশলী। সুমন মাহমুদের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এবং সংসদ সদস্য সাধারণ সম্পাদক শিরীন আখতার।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         দূতাবাস কর্মকর্তা বহিষ্কার ॥ পাক-ভারত উত্তেজনা         এবার ভ্রমণকারীদের জন্য দরজা খুলছে জাপান         দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত         ৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে         ভয়ে বাঙ্কারে লুকিয়েছিলেন ট্রাম্প !         পৃথিবীর সবচেয়ে দীর্ঘতম লকডাউন ভাঙল ম্যানিলা         করোনা ভাইরাসে প্রাণ হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক         বিক্ষোভে অংশ নেওয়া নিউ ইয়র্ক মেয়রের মেয়ে গ্রেফতার         বলিউডের সংগীত পরিচালক ওয়াজিদ খান আর নেই         মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা        
//--BID Records