বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবেক সাংবাদিক জাসদ নেতা সুমন মাহমুদের ইন্তেকাল

জনকণ্ঠ ডেস্ক ॥ ভোরের কাগজের সাবেক যুগ্ম বার্তা সম্পাদক, এক সময়ের জাসদ নেতা সুমন মাহমুদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেল ৪টার দিকে তিনি মারা যান বলে তার ভাই অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মঞ্জুর আহাদ হেলাল জানিয়েছেন। খবর বিডিনিউজের।

সত্তরোর্ধ সুমন মাহমুদ দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় গত ১২ মে তাকে পুরান ঢাকার ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি বলেন, প্রথমে করেনাভাইরাস সংক্রমণের সন্দেহ করা হলেও দুইবার পরীক্ষা করে ফলাফল নেগেটিভ আসে। জাসদের একসময়ের একনিষ্ঠ কর্মী সুমন ভোরের কাগজের জন্মলগ্ন থেকেই পত্রিকাটির সঙ্গে যুক্ত ছিলেন।

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, ‘মাঝে একবার এনটিভিতে যোগ দিয়েছিলেন। পরে আবার ভোরের কাগজে এসে যুগ্ম বার্তা সম্পাদকের দায়িত্ব নেন। একবার তার হার্ট এ্যাটাক হয়েছিল, ওই অসুস্থতার কারণে প্রায় ৬ বছর আগে তিনি ভোরের কাগজ ছেড়ে দেন। এরপর আর কোথাও যোগ দেননি।’

সুমন মাহমুদের স্ত্রী ডাঃ পারভীন শাহীদা আকতার একজন ক্যান্সার বিশেষজ্ঞ। তাদের দুই সন্তানের মধ্যে ছেলেও চিকিৎসক, মেয়ে প্রকৌশলী। সুমন মাহমুদের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এবং সংসদ সদস্য সাধারণ সম্পাদক শিরীন আখতার।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত        
//--BID Records