সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবেক সাংবাদিক জাসদ নেতা সুমন মাহমুদের ইন্তেকাল

জনকণ্ঠ ডেস্ক ॥ ভোরের কাগজের সাবেক যুগ্ম বার্তা সম্পাদক, এক সময়ের জাসদ নেতা সুমন মাহমুদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেল ৪টার দিকে তিনি মারা যান বলে তার ভাই অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মঞ্জুর আহাদ হেলাল জানিয়েছেন। খবর বিডিনিউজের।

সত্তরোর্ধ সুমন মাহমুদ দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় গত ১২ মে তাকে পুরান ঢাকার ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি বলেন, প্রথমে করেনাভাইরাস সংক্রমণের সন্দেহ করা হলেও দুইবার পরীক্ষা করে ফলাফল নেগেটিভ আসে। জাসদের একসময়ের একনিষ্ঠ কর্মী সুমন ভোরের কাগজের জন্মলগ্ন থেকেই পত্রিকাটির সঙ্গে যুক্ত ছিলেন।

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, ‘মাঝে একবার এনটিভিতে যোগ দিয়েছিলেন। পরে আবার ভোরের কাগজে এসে যুগ্ম বার্তা সম্পাদকের দায়িত্ব নেন। একবার তার হার্ট এ্যাটাক হয়েছিল, ওই অসুস্থতার কারণে প্রায় ৬ বছর আগে তিনি ভোরের কাগজ ছেড়ে দেন। এরপর আর কোথাও যোগ দেননি।’

সুমন মাহমুদের স্ত্রী ডাঃ পারভীন শাহীদা আকতার একজন ক্যান্সার বিশেষজ্ঞ। তাদের দুই সন্তানের মধ্যে ছেলেও চিকিৎসক, মেয়ে প্রকৌশলী। সুমন মাহমুদের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এবং সংসদ সদস্য সাধারণ সম্পাদক শিরীন আখতার।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা         নেত্রকোনায় অপহরণের সময় স্কুলছাত্রী উদ্ধার, এক অপহরণকারী আটক         ছেলেকে সাথে নিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত শেন ওয়ার্ন