মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিজের নামে ট্রেনিং পিচের উদ্বোধন করলেন সুয়ারেজ

নিজের নামে ট্রেনিং পিচের উদ্বোধন করলেন সুয়ারেজ

স্পোটস রিপোর্টার ॥ উরুগুয়ে তারকা লুইজ সুয়ারেজের শৈশবের ক্লাব ন্যাসিওনালের ট্রেনিং পিচের নামকরণ করা হয়েছে সুয়ারেজের নামে। উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিজেও। জীবনের প্রথম ক্লাবের পক্ষ থেকে এমন ভালবাসায় আপ্লুত এই উরুগুইয়ান তারকা। এসময় তরুণ ফুটবলারদের সাথে সময় কাটিয়েছেন। সেই সাথে দিয়েছেন অনুপ্রেরণা।

লুইজ অ্যালবার্টো সুয়ারেজ ডিয়াজ। ফুটবল বিশ্ব যাকে চেনে লুইজ সুয়ারেজ নামে। উরুগুয়ের স্যালটোর নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্ম নেয়া সুয়ারেজ এখন বিশ্ব তারকা। আলো ঝলমলে মঞ্চে উঠে আসার গল্পে তাকে পাড়ি দিয়ে হয়েছে সংগ্রাম আর বন্ধুর পথ।

স্যালটো থেকে কাজের প্রয়োজনে মন্টেভিডিওতে পাড়ি দেয় তার পরিবার। সেখানেই মোড় নেয় সুয়ারেজের জীবনও। শৈশব থেকে কৈশর লম্বা সময় কেটেছে সমুদ্র বেষ্টিত এই শহরটিতে। ফুটবলের হাতে খড়ি এখানেই। উরুগুয়ের ক্লাব ন্যাসিওনাল থেকে অ্যায়াক্স, লিভারপুল হালের বার্সেলোনা কিংবা বিশ্বকাপ। নানা ভাবে আলো ছড়িয়েছেন এই উরুগুইয়ান।

তবে যেখান থেকে উঠে আসা সেই ক্লাবের প্রতি সুয়ারেজের কিংবা তার প্রতি ক্লাবের ভালবাসা কোনটারই ছেদ পড়েনি। ন্যাসিওনাল থেকে উঠে আসা অন্যতম সেরা এই তারকাকে ক্লাবটি স্মরণ করলো আলাদা ভাবে। ক্লাবটির ট্রেনিং পিচের নাম করণ করা হলো সুয়ারেজের নামে। এমন ভালবাসায় আপ্লুত সুয়ারেজ।

তিনি বলেন, এটা আমার জন্য অনেক সম্মানের। এর অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। আমার সাথে ন্যাসিওনালের সম্পর্কটা আত্মার। তোমরা এখন যারা এখানে অনুশীলন করবে তোমাদের জন্য এটা বড় সুযোগ। সিনথেটিক টার্ফে অনুশীলন করার মজা আলাদা। যেভাবে ইচ্ছা বলকে সেভাব নিয়ন্ত্রণ করতে পারবে

বিশ্ব ফুটবলে নানা ভাবে আলোচিত লুইজ সুয়ারেজ। বিশেষ করে ২০১৪ বিশ্বকাপে ইতালিয়ান ডিফেন্ডার কিয়েল্লিনিকে কামড় দেয়ার ঘটনায়। অবশ্য কামড় দেয়ার মতো সমালোচিত কান্ডে সুয়ারেজ এর আগেও জড়িয়েছেন লিভারপুল এবং অ্যায়াক্সে থাকাকালীন। তবে মন্টেভিডিওবাসীয়র কাছে সুয়ারেজ এক আদর্শের নাম। অনুপ্ররণা যোগান তরুণদের।

তিনি আরো বলেন, ফুটবলারদের ক্যারিয়ারে অনেক কঠিন সময় যাবে। আমি ১৩ থেকে ১৮ বছর বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলেছি। প্রতিটি স্তরে আমাকে প্রমাণ দিতে হয়েছে। বরাবরই কঠোর পরিশ্রম করতে হয়েছে। সুতরাং হাল ছেড়ে দেয়া যাবে না। নিজের আত্মবিশ্বাসে ভরসা রাখতে হবে। ফুটবল তোমাকে জীবনে দ্বিতীয় সুযোগটি দিবে। তবে তোমাকে সিদ্ধান্ত নিতে হবে সেটা কিভাবে কাজে লাগাবে।

তার নামে ট্রেনিং পিচ ছাড়াও বিশ্বকাপে কিয়েল্লিনিকে সুয়ারেজের কামড় দেয়ার দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছিল ব্রাজিলের কোপা কাবানা বিচে।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records